ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

Mountain View



ভূঞাপুরে আওয়ামী লীগে কোন্দল, প্রার্থী বাছাইকে কেন্দ্র করে হরতাল পালিত

Print Friendly, PDF & Email

সোহেল তালুকদার, ভূঞাপুর : উপজেলা নির্বাচনে প্রার্থী বাছাইয়ে তৃণমূলের মতামত উপেক্ষা করায় শনিবার দুপুরে অঘোষিত হরতাল পালন করেছে ভূঞাপুর পৌর আওয়ামী লীগ। সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামানের একক স্বেচ্ছারিতার বিরুদ্ধে ওই হরতাল পালন করা হয়।

জানা যায়, উপজেলা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাছাইয়ে তৃণমূলের মতামতের সাংগঠনিক নিয়ম থাকলেও তা প্রত্যাখান করে এমপি খন্দকার আসাদুজ্জামান তার আস্থাভাজন ও আওয়ামীপন্থি ৫জন ইউপি চেয়ারম্যানদের নিয়ে গোপন বৈঠক করেছেন এমন সংবাদে ভূঞাপুর পৌর আওয়ামী লীগের নির্বাচিত কমিটি শনিবার বেলা ১টার দিকে অঘোষিত হরতাল পালন করে।

এসময় তারা ভূঞাপুর-তারাকান্দি সড়ক এক ঘন্টা অবরোধ করে রাখে। এর ফলে পৌর এলাকায় সকল প্রকার যানচলাচল বন্ধ হয়ে যায়। অন্যদিকে এ উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বাছাই নিয়ে পূর্ব থেকেই দু’ভাগে বিভক্ত হয়ে আছে ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগ।

পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক তরিকুল ইসলাম চঞ্চল বলেন, যে পর্যন্ত সাংগঠিকভাবে প্রার্থী বাছাই এবং সকল প্রকার কর্মকান্ড পরিচালিত না হবে সে পর্যন্ত প্রতিদিন ১১টা থেকে বেলা ১২ পর্যন্ত ঘন্টাব্যাপী হরতাল পালন করা হবে।

এবিষয়ে উপজেলা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার বলেন, উপজেলা নির্বাচনে প্রার্থী মনোনয়নে পৌরসভা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচিত কমিটি ও তৃণমূলকে তুয়াক্কা না করে এমপি খন্দকার আসাদুজ্জামান মনগড়াভাবে তার আস্থাভাজন কিছু লোকজন নিয়ে যে অগণতান্ত্রিক, অসাংগঠনিক বৈঠক করেছেন তার প্রতিবাদে এ হরতাল পালন করা হয়।

এসময় আরো বক্তব্য রাখেন, ফলদা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক স্বরণ কুমার দত্ত, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি খায়রুজ্জামান, যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান প্রমুখ।

ফেসবুক মন্তব্য