ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



কাদের সিদ্দিকীর আপিল খারিজ

Print Friendly, PDF & Email

আমানত হোসাইন মাসুম, সখীপুর প্রতিনিধি:টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের উপ-নির্বাচনে ঋণখেলাপির দায়ে বাতিল হওয়ার বিরুদ্ধে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরোত্তমের করা আপিল খারিজ করে দিয়েছেন নির্বাচন কমিশন। প্রার্থীতা ফিরে পেতে কাদের সিদ্দিকী এ আপিল করেছিলেন।

রবিবার সকাল ১০ টায় নির্বাচন কমিশন সচিবালয় কে কাদের সিদ্দিকী তার বক্তব্য পেশ করেন। আপিলের দীর্ঘ পর্যালোচনা করেন নির্বাচন কমিশন। বিকেল ৪ টায় আপিলের শুনানি শেষে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীব উদ্দিন আহমদ খারিজের রায় ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্ত বহাল রাখেন। এ সময় কাদের সিদ্দিকীর প্রতিনিধি উপস্থিত ছিলেন। এ দিকে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা কাজী আশরাফ সিদ্দিকী ও আ’লীগের বিদ্রোহী প্রার্থী সখীপুর বোয়ালী কলেজের অধ্য আবু সাঈদ মিঞার আপিলও নির্বাচন কমিশন খারিজ করে দিয়েছে।

কৃষক শ্রমিক জনতা লীগ সূত্রে জানা গেছে, আপিল খারিজের ব্যাপারে কাদের সিদ্দিকী উচ্চ আদালতে রিট করবেন বলে জানা গেছে। গত ২৬ ফেব্র“য়ারি মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের শেষ দিন তার মনোনয়নপত্র বাতিল করেন ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা। প্রার্থী হওয়ার প্রাণপণ চেষ্টা চালিযে যাওয়া দলটির প্রধান কাদের সিদ্দিকী গত বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় প্রধান নির্বাচন কমিশনে আপিল করেন। ওই দিন রাতেই আবেদন পত্র যাচাই-বাচাই শেষে রবিবার শুনানির দিন ধার্য করেন।

এ ব্যাপারে নির্বাচন কর্মকর্তা সৈয়দ মো. খোরশিদ আনোয়ার টাঙ্গাইল বার্তাকে  জানান, ‘জাতীয় সংসদ নির্বাচন টাঙ্গাইল-৮ আসনের উপ-নির্বাচনে ঋণখেলাপির দায়ে বাতিল প্রার্থী কাদের সিদ্দিকী তার মালিকানাধীন সোনার বাংলা কনস্ট্রাকশন সংস্থার চেয়ারম্যান হিসেবে অগ্রণী ব্যাংক টাঙ্গাইল শাখায় তিনি ঋণখেলাপি রয়েছেন। বাংলাদেশ ব্যাংকের ক্রেডিট ইফরমেশন ব্যুরো থেকে নির্বাচন কমিশনকে এ তথ্য জানানো হয়েছে। আগামী ২৯ মার্চ এ আসনের উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে ৬ মার্চ।

ফেসবুক মন্তব্য