ঢাকা সোমবার, সেপ্টেম্বর ২৪, ২০১৮

Mountain View



টাঙ্গাইল-৮ উপনির্বাচন, আ’লীগের বিদ্রোহী প্রার্থী অধ্যক্ষ আবু সাঈদ আজাদের মনোনয়ন বৈধ ঘোষণা

Print Friendly, PDF & Email

Photo (1) আমানত হোসাইন মাসুম, সখীপুর প্রতিনিধি: আজ মঙ্গলবার মনোনয়ন ফিরে পাওয়ার জন্য আ’লীগের বিদ্রোহী প্রার্থীর করা রিট শুনানিতে টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল) আসনের উপ-নির্বাচনের প্রার্থী অধ্য আবু সাঈদ আজাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন হাইকোর্টের আপিল ডিভিশন।

আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য টাঙ্গাইল-৮ আসনের উপ-নির্বাচনে প্রার্থী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সখীপুর বোয়ালী কলেজের অধ্যক্ষ  আবু সাঈদ আজাদের মনোনয়নপত্র ২৬ ফেব্র“য়ারি যাচাই-বাচাইয়ে হলফনামায় স্বাক্ষর না থাকায় রিটার্নিং অফিসার সৈয়দ মো. খুরশিদ আনোয়ার বাতিল ঘোষণা করেন। এ বাতিলের বিরুদ্ধে তিনি প্রধান নির্বাচন কমিশনে আপিল করেন। আপিল শুনানিতে তার আবেদন নামঞ্জুর করে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকীব উদ্দিন আহমদ আপিল খারিজ ঘোষণা করে রিটার্নিং অফিসারের রায় বহাল রাখেন।

এ খারিজের বিরুদ্ধে গত ২ মার্চ অধ্য আবু সাঈদ আজাদ হাইকোর্টের আপিল বিভাগে রিট করেন। মঙ্গলবার দুপুরে হাইকোর্টের বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি হাবিবুল গণির যৌথ বেঞ্চ রিট শুনানি শেষে আ’লীগের বিদ্রোহী প্রার্থী অধ্য আবু সাঈদ আজাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচনে অংশ গ্রহণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে নির্দেশ প্রদান করেন।

ফেসবুক মন্তব্য