ঢাকা মঙ্গলবার, নভেম্বর ২০, ২০১৮

Mountain View



অবরোধ শেষে যেন গন্তব্যে পৌঁছার প্রতিযোগিতা

Print Friendly, PDF & Email

এস.এস সবুজ, মধুপুর প্রতিনিধি :  ১৮দলের ডাকা ৪র্থ দফার অবরোধ শেষে শুক্রবার সকাল থেকে গন্তব্যে পৌঁছার প্রতিযোগিতা চলেছে। যেন এক মুহুর্ত দাঁড়াবার ফুসরত নেই কারও। যানবাহনে যাত্রী ঠাসাঠাসি। স্টেশনে থামতেই হুড়োহুড়ি। কার আগে নেমে পরবর্তী যানবাহনে আগে উঠতে পারে এ নিয়ে প্রতিযোগিতা। বাসস্ট্যান্ড ছিল লোকে লোকারণ্য। যানবাহনে ব্যাপক জট।

মধুপুর বাসস্ট্যান্ডের দৃশ্যটিইও ছিল এমন। প্রতিদিনের থেকে আলাদা এ দৃশ্য দেখে মধুপুরকে চেনা ছিল বেশ কষ্টকর। বাসস্ট্যান্ডে লোকসমাগম ছিল অনেক। এই সুযোগে ভ্রাম্যমাণ, হকার ও স্থানীয় ব্যবসায়ীরা উচ্চমূল্যে তাদের কাছে পণ্য বিক্রি করেছে। বাসের ভাড়াও ছিল অন্যান্যদিনের তুলনায় বেশি। তবুও যাত্রীদের মধ্যে ছিল না ক্লান্তি, অভিযোগ, বিরূপ প্রতিক্রিয়া। যে কোন মূল্যে গন্তব্যে পৌঁছাই ছিল তাদের লক্ষ্য।

ঝুট ঝামেলা এড়াতে বড়দিনের এক সপ্তাহ আগেই শুক্রবার দলবেঁধে বাড়ি ফিরতে দেখা গেছে মধুপুরের আদিবাসীদের। মধুপুর বাসস্ট্যান্ডে পৌঁছার পর মালতী নকরেক জানান, “অনেক কষ্টে ও অতিরিক্ত টাকা খরচ করে বড়দিনের উৎসব করতে আগেবাগেই বাড়িতে চলে এলাম।”

রংপুর থেকে কিশোরগঞ্জ যাওয়ার পথে মধুপুর বাসস্ট্যান্ডে বিরতি দিয়ে আবুল কাশেম নামে জনৈক ব্যক্তি জানান, “বহুত পেরেশানির মধ্যদিয়ে এ পর্যন্ত এলাম, বাকি রাস্তাটুকু কিভাবে যাবো এটাই ভাবছি।”

ঢাকা থেকে শেরপুর গামী বাসযাত্রী এ বি এম মোরশেদ বলেন, “রীতিমত যুদ্ধ করে স্বপরিবারে বাসে উঠে গন্তব্যে যাচ্ছি, বাকিটুকু আল্লাহ ভরসা।”

উল্লেখ্য, আগামী কাল ভোর ৬টা থেকে ৫ম বারের মত ১৮দলের অবরোধ ঘোষণায় আশঙ্কিত জনগণ রীতিমত প্রতিযোগিতা করে নিরাপদ স্থানে পৌঁছছেন।

ফেসবুক মন্তব্য