ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



দেলদুয়ার ও ধনবাড়ী উপজেলায় নির্বাচন কাল, ধনবাড়ীতে ৪৯ কেন্দ্রের ৩৮ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

Print Friendly, PDF & Email
আবীর দে, নিজস্ব প্রতিবেদক : ধনবাড়ী ও দেলদুয়ার উপজেলা পরিষদ নির্বাচন’র ভোটগ্রহণ কাল (১৫ মার্চ) শনিবার অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন। প্রধান বিরোধী দল নির্বাচনে অংশ নেয়ায় নির্বাচনী এলাকা উৎসব মূখর হয়ে উঠেছে। নির্বাচনকে কেন্দ্র করে প্রার্থীরা প্রচার প্রচারনায় এলাকা মুখোরিত করে রেখেছেন। ভোটররাও শান্তিপুর্ন পরিবেশে ভোট প্রদানের জন্য আগ্রহী। নির্বাচনে ভোটের লড়াই হবে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীদের মধ্যেই। পুরো উপজেলাতেই চলছে এখন নির্বাচনী আমেজ।

টাঙ্গাইলের দু’টি উপজেলার মধ্যে অবহেলিত উপজেলা হচ্ছে দেলদুয়ার। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। উপজেলার ৮টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৩ হাজার ৬শ ১৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭০ হাজার ৫৫৯ এবং মহিলা ভোটার ৭৩ হাজার ৫৭ জন। আগামী ১৫ মার্চ ৫৪টি কেন্দ্রের ৩৩০টি কক্ষে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

চেয়ারম্যান পদের প্রার্থীরা হলো, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আবুল কালাম মাইন সিদ্দিকী (আনারস), আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী খন্দকার হা-মীম কায়েছ বিপ্লব (ঘোড়া), বিএনপি মনোনীত প্রার্থী এসএম ফেরদৌস আহমেদ (মোটর সাইকেল), জাসদ (রব) প্রার্থী মতিয়ার রহমান মিয়া (দোয়াত-কলম) ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো: আব্দুর রাজ্জাক কাপÑপিরিচ)।

ভাইস চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী এস,এম এহসানুল হক সুমন (তালা), বিএনপি মনোনীত প্রার্থী এস.এম আনিসুর রহমান (টিউবয়েল), আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী মুহাম্মদ ইকবাল হোসেন মিয়া (টিয়া পাখি), জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আ: সালাম ভুইয়া (উড়োজাহাজ), স্বতন্ত্র প্রার্থী মো:আতোয়ার রহমান (চশমা) ও মো:তোফায়েল হোসেন (বৈদ্যুতিক বাল) এবং আওয়ামীলীগ মনোনীত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী দেওয়ান তাহামিনা হক (ফুটবল), বিএনপি মনোনীত প্রার্থী রেবেকা পারভিন (কলস), স্বতন্ত্র মিনুতি আর্চার্য্য (হাঁস), জাহানারা বেগম (বৈদ্যুতিক পাখা) ও রুবি বেগম (প্রজাপতি)।

দেলদুয়ার উপজেলায় ৫৪টি কেন্দ্রের ৩৩০টি বুথে ভোটগ্রহণ অনুষ্টিত হবে। উপজেলার ৮টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৩ হাজার ৬১৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭০ হাজার ৫৫৯ জন এবং নারী ভোটার ৭৩ হাজার ৫৭ জন।

অপরদিকে ধনবাড়ী উপজেলায় মোট প্রার্থী রয়েছে ১১জন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৩জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩জন প্রার্থী প্রতিদন্দিতা করছেন। এই আসনে ১ লাখ ২৭ হাজার ৩৯১ জন ভোটার রয়েছে। এদের মধ্যে ৬২ হাজার ৪৬৭ জন পুরুষ ও ৬৪ হাজার ৯২৪ জন মহিলা ভোটার রয়েছে। মোট ৪৯টি ভোট কেন্দ্রের ২৬৫টি কক্ষে ভোট গ্রহণ চলবে। চেয়ারম্যান পদের প্রার্থীরা হলো, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মীর ফারুক অঅহমাদ (দোয়াত-কলম), আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী মো. সফিকুল ইসলাম (আনারস), বিএনপি মনোনীত প্রার্থী মো. হাবিবুল্লাহ ফকির (ঘোড়া), বিএনপি বিদ্রোহী প্রার্থী মো. রেজাউল হক (কাপ-পিরিচ) ও স্বতন্ত্র মো. আব্দুল ওয়াদুদ তালুকদার (মোটর সাইকেল)। ভাইস চেয়ারম্যান প্রার্থী আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ শামছুল হুদা (টিউবওয়েল), বিএনপি মনোনীত প্রার্থী মহর উদ্দিন (তালা) ও স্বতন্ত্র প্রার্থী মো. খালেদুল ইসলাম বকুল (চশমা) এবং আওয়ামীলীগ মনোনীত মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী মোছা. মাহমুদা খাতুন (ফুটবল), বিএনপি মনোনীত প্রার্থী শিরিন রহমান (কলস) ও স্বতন্ত্র মোছা. কল্পনা বেগম (হাঁস)।

এদিকে ধনবাড়ী উপজেলার ৪৯টি কেন্দ্রের মধ্যে ৩৮টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এগুলোর মধ্যে ধনবাড়ী পৌরসভায় ১০টি কেন্দ্রের মধ্যে ৬টি, বানিয়াজান ইউনিয়নের ৪টি কেন্দ্রের সবগুলো, পাইস্কা ইউনিয়নের ৭টি কেন্দ্রের মধ্যে ৩টি, যদুনাথপুর ইউনিয়নের ৭টি কেন্দ্রের সবগুলো, মুশুদ্দি ইউনিয়নের ৫টি কেন্দ্রের মধ্যে ৩টি, বলিভদ্র ইউনিয়নের ৫টি কেন্দ্রের মধ্যে ৪টি, ধোপাখালী ইউনিয়নের ৬টি কেন্দ্রের সবগুলো এবং বীরতারা ইউনিয়নের ৫টি কেন্দ্রের সবগুলো ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।
ধনবাড়ী সহকারী রিটার্নি অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান টাঙ্গাইল বার্তা’কে এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে ১০ জন ম্যাজিস্ট্রেটসহ সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ১ হাজার সদস্য মোতায়েন রয়েছেন।উল্লেখ্য, এ উপজেলায় মোট ভোটার ১ লাখ ২৭ হাজার ৩৯১ জন

ফেসবুক মন্তব্য