ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

Mountain View



ভূঞাপুরে ভোট কেন্দ্র দখল, ভোট প্রদানে বাঁধা, সংষর্ষে আহত ৩

Print Friendly, PDF & Email

অভিজিৎ ঘোষ, ভূঞাপুর  সংবাদদাতা : ভোট কেন্দ্র দখল, জাল ভোট প্রদান আর সংঘর্ষের মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন কমিশন ঘোষিত চতুর্থ উপজেলা পরিষদের চতুর্থ ধাপের ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচন। সকাল ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে এরই মধ্যে সরকার দলীয় নেতাকর্মীরা বিভিন্ন স্থানে ভোটকেন্দ্র দখল করে ভোটারদের কেন্দ্রে যেতে বাঁধা প্রদান করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সকাল ৯ টা থেকে উপজেলারে ফলদা ইউনিয়নের রামসুন্দর উচ্চ বিদ্যালয় ও মাইজবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় এই দুটো ভোটকেন্দ্রে রাস্তায় ব্যারিকেড দিয়ে ভোটারদের কেন্দ্রে যেতে বাঁধা প্রদান করছে সরকার দলীয় নেতাকর্মীরা। কেন্দ্র থেকে বিএনপি সমর্থিত পোলিং এজেন্টদের হুমকি দিয়ে বের করে দিয়েছে তারা। এদুটি কেন্দ্রে জাল ভোট প্রদানের অভিযোগ পাওয়া গেছে।

 জানা যায়, উপজেলা যুবলীগের আহ্বায়ক তাহেরুল ইসলাম তোঁতা ও ফলদা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সরন দত্তের নেতৃত্বে ফলদা রামসুন্দর উচ্চ বিদ্যালয় ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক খোরশেদের নেতৃত্বে মাইজবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্র দুটি দখল করে নিয়েছে আওয়ামীলীগ কর্মীরা। এসব কেন্দ্রে মোবাইলে ও প্রকাশ্যে ভোটারদের হুমকি দিচ্ছে দখলকারীরা।

এদিকে উপজেলার আকতেরিল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সকাল ৯ টার সময় ভোট দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সংঘর্ষে আহত হয়েছে প্রায় চারজন আওয়ামীলীগ কর্মী। এদের মধ্যে দুইজনকে গুরুতর আহত অবস্থায় ভুঞাপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

 আহতরা হলেন, আওয়ামীলীগ কর্মী আনোয়ার হোসেন ভুট্টু, ওমেদ আলী, রিপন মিয়া ও ফয়সাল আলী। এদের মধ্যে আনোয়ার হোসেন ভুট্টু ও ওমেদ আলী গুরুতর আহত হয়েছেন।

 উল্লেখ্য, এ উপজেলায় চেয়ারম্যান পদে ৩, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চেয়ারম্যান পদে ১৯ দলীয় জোটের সমর্থিত প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট গোলাম মোস্তফা (মোটরসাইকেল), আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সহসভাপতি এ্যাডভোকেট আব্দুল হালিম (দেয়ালঘড়ি) ও জাতীয় প্রার্টি (এরশাদ) কেন্দ্রীয় নেতা বর্তমান উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শামসুল হক তালুকদার ছানু (আনারস) প্রতীক নিয়ে ভোট যুদ্ধে নেমেছেন।

ফেসবুক মন্তব্য