ঢাকা মঙ্গলবার, মার্চ ২৬, ২০১৯

Mountain View



ধনবাড়ীতে কলেজ কর্তৃপক্ষের গাফলতিতে এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি সাতজন শিক্ষার্থী

Print Friendly, PDF & Email

রাকিব হাসান, ধনবাড়ী সংবাদদাতা : বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এইচএসসি পরীক্ষায় অংশ নিতে পারেনি সাতজন শিক্ষার্থী। এই ঘটনা ঘটে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার ভাইঘাট আইডিয়াল কলেজে । ঐ শিক্ষার্থীদের মধ্যে ছয়জন মানবিক ও একজন ব্যবসায় শিক্ষা শাখার পরীক্ষার্থী।

শিক্ষার্থীরা জানান, আমরা প্রতিষ্ঠানের নিয়মনুসারে যথা সময়ে ফরম পূরণের জন্য সাড়ে চার হাজার টাকা করে প্রদান করেন। পরীক্ষা শুরুর তিন দিন আগে থেকেই পরীক্ষার প্রবেশ পত্রের জন্য বিদ্যালয়ে যোগাযোগ করতে থাকেন। কিন্তু বিদ্যালয় কর্তৃপক্ষ দেব দেব করতে করতে বৃহস্পতিবার পরীক্ষার শুরুর আগ মুহুর্ত পর্যন্ত প্রবেশপত্র দিতে পারেনি।

ঘাটাইল উপজেলার দেউলাবাড়ী গ্রামের আব্দুস সামাদের ছেলে সাইফুল ইসলাম টাঙ্গাইল বার্তাকে জানান, স্যাররা আমাদের এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার পূর্বে প্রবেশপত্র দেবে বলে সান্তনা দিয়েছিলেন। কিন্তু পরীক্ষা শুরুর পূর্বে এসে অধ্যক্ষকে কল করলে অধ্যক্ষ মুঠোফোন বন্ধ করে ফেলেন। অপরদিকে অফিসের অন্যান্য স্যাররা টাকা ফেরত নেয়ার জন্য বলছেন। স্যারদের এমন আচরণে আমরা হতবম্ব হয়ে পড়েছি।

মধুপুর উপজেলার চাড়ালজানী গ্রামের জোৎস্না পাল বলেন, শিক্ষকদের গাফলতির কারণে আমাদের শিক্ষা জীবন থেকে একটি বছর হারিয়ে গেল। এই অবস্থায় পরীক্ষা দিতে ব্যর্থ শিক্ষার্থীরা এর প্রতিকার চেয়ে বিভিন্ন স্থানে দৌড়ঝাপ করছে। একই ধরনের মন্তব্য করেছেন সোলাইমান কবির, সাইফুল আবু সাঈদ, জাহাঙ্গীর আলম, সেলিম রেজা, জোৎনা পাল।

এ ব্যাপারে ভাইঘাট আইডিয়াল কলেজের অধ্যক্ষ ফজলুল হকের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

ফেসবুক মন্তব্য