ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২২, ২০১৮

Mountain View



দেলদুয়ারে এসিআই ক্রপ কেয়ারের আয়োজনে মাঠ দিবস ও চাষী সমাবেশ

Print Friendly, PDF & Email

এ কিউ রাসেল, বিশেষ প্রতিনিধি :বাংলাদেশের খাদ্য – নিরাপত্তা ও উৎপাদন বৃদ্ধির জন্য এসিআই কোম্পানি নতুন উৎপাদন বৃদ্ধির সহায়ক ‘ফোরা’ কৃষকদের মাঝে নিয়ে এসেছে। ফোরা’র কার্যকারিতা কৃষকদের মাঝে তুলে ধরার জন্য এসিআই ক্রপ কেয়ার আয়োজন করে মাঠ দিবস ও চাষী সমাবেশের। এতে কৃষকদের প্রদর্শনীর ধান কেটে দেখা যায় ফোরা ব্যবহৃত ক্ষেতে একর প্রতি ফলন হয়েছে ৫৫ মন। পাশাপাশি অন্য ক্ষেতে হযেছে ৪৫মন।

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার শুভুকী গ্রামে গত ১৯ মে সোমবার দুপুরে অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন এসিআই ফরমুলেশনস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর সুস্মিতা।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খামারবাড়ি টাঙ্গাইলের উপ-পরিচালক মো. আজিজ উল্লাহ, উদ্ভিদ সংররক্ষণ বিশেষজ্ঞ মো. নাসির উদ্দিন, দেলদুয়ার উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহ আলম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো. আনোয়ার হোসেন খান, এসিআই ফরমুলেশনস লিমিটেডের জেনারেল ম্যানেজার (মার্কেটিং) মো. হাবিবুর রহমান, জেনারেল ম্যানেজার (সেলস) কে এম ফিরোজ আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, সারাদেশে এসিআই ফোরা ব্যবহারের ওপর ২ হাজার প্রদর্শনী স্থাপন করা হয়েছে এর মধ্যে দেলদুয়ার উপজেলার শুভুকি ও সদরের কাজীপুর গ্রামে দু’টি। ফোরা ব্যবহারের মাধ্যমে ধানের ফলন ১৮ ভাগ বৃদ্ধি পাবে যা কৃষকের উৎপাদন খরচ কমিয়ে তাদের লাভবান করবে এবং ধান চাষে অনীহা কাটিয়ে বেশি আগ্রহী করে তুলবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রিজিওনাল সেলস ম্যানেজার মো. নুরুজ্জামান।

ফেসবুক মন্তব্য