ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



দেলদুয়ারে স্বর্ণের দোকানে ডাকাতি, ককটেল বিস্ফোরণ

Print Friendly, PDF & Email

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল : টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার পাথরাইল বাজারে দ্বীপ্ত জুয়েলার্স নামের এক স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় দোকানের সদর দরজায় লাগানো ১৪টি তালা ভেঙে প্রায় ১০ লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার নিয়ে যায় ডাকাতরা।

শুক্রবার দিবাগত রাতে এ ডাকাতির এ ঘটনা ঘটে।

বাজারে পাহারারত মজিবর রহমান জানান, রাত দুইটার দিকে একটি পিক-আপ নিয়ে ১০/১২ জন লোক এসে পাহারায় থাকা কবির, অনিল তাম্বলি,মজিবর ও পরিমলকে অস্ত্রের মুখে জিম্মি করে। ডাকাতি শেষে আতঙ্ক সৃষ্টি করার জন্য ককটেল বিস্ফোরণ করে তারা চলে যায়।

সকালে পুলিশ খবর পেয়ে দেলদুয়ার থানা পুলিশ ও টাঙ্গাইল পুলিশ প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ইন্দ্রজিৎ দাস জানান, প্রতিদিনের মতো রাত বারোটার দিকে দোকান বন্ধ করে টাঙ্গাইল সদরে নিজ বাড়িতে চলে যাই। রাত আড়াইটার দিকে স্থানীয়রা সংবাদ দিলে দোকানে এসে ডাকাতির খবর জানতে পারি।

এদিকে পুলিশ পাহারায় ও বাজার পরিচালনা পরিষদের নিযুক্ত পাহারাদার পাহারায় থাকা অবস্থায় ডাকাতি হওয়ায় নিরাপত্তাহীনতায় ভুগছেন স্থানীয় ব্যবসায়ীরা।

বাজারের কয়েকজন ব্যবসায়ী বলেন, বাজার কমিটি ও থানা প্রশাসন ডাকাতি বন্ধে উল্লেখ্যযোগ্য কোন পদক্ষেপ না নেওয়ায় প্রায়ই এ বাজারে এসব ঘটনা ঘটছে। যার ফলে গত এক মাস আগেও আয়োজন মাল্টিমিডিয়ার ঘরের চাল কেটে কয়েক লক্ষ টাকার ইলেকট্রনিক্স সামগ্রী লুট করে নেয় দুর্বৃত্তরা।
বাজার নিরাপত্তায় সংশ্লিষ্টদের দায়িত্বে অবহেলার কারণে বাজারের অন্যান্য ব্যবসায়ীরাও তাদের ব্যবসা পরিচালনা নিয়ে শঙ্কায় পড়েছেন।

ব্যবসায়ীদের অভিযোগ, সুষ্ঠ নির্বাচনের পরিবর্তে প্রভাবশালী একটি মহল ইচ্ছে মতো একটি পরিচালনা পরিষদ তৈরি করেছেন। তাদের কর্মকান্ড স্থবির হয়ে পড়েছে।

এ ব্যাপারে দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

ফেসবুক মন্তব্য