ঢাকা শনিবার, নভেম্বর ১৭, ২০১৮

Mountain View



ঢাকা বোর্ডে ১২তম স্থানে মির্জাপুর ক্যাডেট কলেজ , সকলেই জিপিএ-৫ পেয়েছে

Print Friendly, PDF & Email

টাঙ্গাইলে ইংরেজী মাধ্যমে এইচএসসিতে মির্জাপুর ক্যাডেট কলেজই সেরা॥ ৫২ জনে ৫২ জনই এ প্লাস ঢাকা বোর্ডে ১২তম স্থান, ক্যাম্পাস জুড়ে আনন্দ- উল্লাস

শাহ্ সৈকত মুন্না, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ ২০১৪ সালের এইচএসসি পরীক্ষায় ইংরেজী মাধ্যমে টাঙ্গাইলে মির্জাপুর ক্যাডেট কলেজই সেরা ফলাফল অর্জন করেছে। ৫২ জন ক্যাডেটের মধ্যে ৫২ জনই এ প্লাস পাওয়ায় ঢাকা বোর্ডে সম্মিলিত মেধা তালিকায় ১২ তম স্থান অর্জন করেছে মির্জাপুর ক্যাডেট করেজ।

বুধবার ফলাফল ঘোষনা হওয়ার পর পরই মির্জাপুর ক্যাডেট কলেজে ক্যাডেট, অভিভাবক এবং শিক্ষকদের মধ্যে উল্লাস আর আনন্দের বন্যা হয়ে যায়। এ যেন এক বাঁধ ভাঙ্গা জোয়ার। এ বছর ৫২ জন ক্যাডেট বিজ্ঞান বিভাগ থেকে এইচএসএসসি পরীক্ষা অংশ নিয়ে ৫২ জনই জিপিএ- ৫ পেয়ে চমক দেখিয়েছে। মির্জাপুর ক্যাডেট কলেজের অধ্য মোঃ দিলওয়ার হোসাইন, ভাইস প্রিন্সিপাল মাসুদ আহমেদ এবং এ্যাডজুডেন্ট মেজর ফায়েজুল আরেফিন বিস্তারিত জানিয়েছেন।

এ ব্যাপারে মির্জাপুর ক্যাডেট কলেজের প্রিন্সিপাল মোঃ দিলওয়ার হোসাইন ও ভাইস প্রিন্সিপাল মাসুদ আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, সম্পূর্ণ ইংরেজী মাধ্যমে সৃজনশীল পদ্ধতিতে পরীক্ষা হওয়ায় এই ক্যাডেট কলেজের ছাত্ররা ভাল ফলাফল অর্জন করে যাচ্ছে। শুধু এইচএসসি পরীক্ষায়ই নয় জেএসসি এবং এসএসসি পরীক্ষায়ও এই কলেজের ছাত্ররা ভাল ফলাফল অর্জন করে সুনাম অক্ষুণ্ন রেখে চলেছে। আগামীতেও এই কলেজের সুনাম আরও বৃদ্ধি পাবে এজন্য সবার সহযোগিতা কামনা এই দুই শিাবিদের।

অপরদিকে মির্জাপুর কলেজের ফলাফল প্রতিবারের ন্যায় এবারও ভাল বলে অধ্য জনাব সালাহ উদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, তিনি আরও জানান এবার এইচ.এস.সি পরীায় মোট ১০৬২ জন পরীক্ষায় অংশ নিয়ে ৯১৩ জন পাশ করেছে যার হার ৮৫.৯৬%। বিজ্ঞান বিভাগ থেকে ১১৮, মানবিক বিভাগ থেকে ৩৯৩ জন এবং বানিজ্য বিভাগ থেকে ৪০২ জন পাশ করে।

এ ব্যাপারে মির্জাপুর কলেজের অধ্য সালাহ উদ্দিন আহমেদ ও উপাধ্যক্ষ খাদিজা ইয়াসমীন এর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, এবারের এইচএসসি পরীক্ষায় এই কলেজের ছাত্ররা ভাল ফলাফল অর্জন করেছে এবং আগামীতে এই কলেজের পাশের হার বৃদ্ধি করে ১০০% নিতে আমরা সচেষ্ট থাকবো।

ফেসবুক মন্তব্য