ঢাকা রবিবার, নভেম্বর ১৮, ২০১৮

Mountain View



আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ধনবাড়ীতে কলেজে তালা

Print Friendly, PDF & Email

এসএম সবুজ, মধুপুর(টাঙ্গাইল)প্রতিনিধি: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় প্রভাবশালী একটি গ্রুপের বিরুদ্ধে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার পাঁচপোটল কলেজে তালা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। তালা দেয়ার পর থেকে গত ৩ দিন ধরে তিন বিভাগের প্রায় সাড়ে ৬শ শিক্ষার্থী ক্লাস থেকে বঞ্চিত হচ্ছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। কলেজ পরিচালনা কমিটির সভাপতি বিষয়টি স্থানীয় সাংসদকে অবহিত করতে ঢাকায় গিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত শনিবার (৬ সেপ্টেম্বর) কলেজে ক্লাস চলাকালীন (২য় ঘন্টা) বেলা ১২ টার দিকে এলাকার মুরাদ, হাবু, তাজিনুর রহমান দলবেধে হঠাৎ কলেজে প্রবেশ করে সব বিভাগের ক্লাস থেকে ছাত্র শিক্ষকগণকে বের করে দিয়ে সাথে আনা তালা প্রতিটি দরজায় ঝুলিয়ে দেয়। এসময় তারা অন্যান্য কক্ষসহ কলেজের অধ্যক্ষের রুমেও তালা ঝুলিয়ে দেয়। পরে কলেজ মাঠে দাড়িয়ে সমাবেশ করে কলেজের বিভিন্ন অনিয়মের কথা উল্লেখ করে বক্তব্য দিয়েছেন। গত ৩দিনে (সোমবার পর্যন্ত) উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৩শ, ¯œাতক পর্যায়ের ২শ ১০ ও বিএম পর্যায়ের ১শ ৪০জন শিক্ষার্থী ক্লাশ থেকে বঞ্চিত হচ্ছেন।

এ ঘটনায় শিক্ষার্থীসহ এলাকাবাসীর মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে। গত ৩দিনেও স্থানীয় ভাবে এর কোন মীমাংসা না হওয়ায় কলেজ পরিচালনা কমিটির সভাপতির নেতৃত্বে কলেজ অধ্যক্ষসহ একটি প্রতিনিধি দল সাবেক খাদ্য মন্ত্রী বর্তমান জাতীয় সংসদের অর্থমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক এমপিকে অবহিত করতে ঢাকায় গিয়েছেন।

পরিচালনা কমিটির সভাপতি জহির মাস্টার জানান, কলেজ নিয়ে একটি কুচক্রী মহল ষড়যন্ত্রে লিপ্ত।

কলেজ অধ্যক্ষ আব্দুর রশিদ ঘটনার সত্যতা স্বীকার করে কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন।

সংসদ ভবনে ড. আব্দুর রাজ্জাক এমপি’র অপেক্ষায় থাকা প্রতিনিধি দলের অপর সদস্য বলিভদ্র ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার জানান, স্থানীয় কিছু ছেলে আমাদের এমপি মহোদয়ের কথা বলে কলেজে তালা দিয়েছে। এমপি মহোদয় আমাদের অভিভাবক। তিনি এরকম নির্দেশনা দিবেন এটা অবিশ্বাস্য। সৃষ্ট পরিস্থিতি জানাতে আমরা তার কাছে এসেছি, তিনি যে পরামর্শ দিবেন তাই হবে।

এ ব্যাপারে সাবেক খাদ্য মন্ত্রী বর্তমান জাতীয় সংসদের অর্থমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. আব্দুর রাজ্জাক এমপি’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সৃষ্ট ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুক মন্তব্য