ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮

Mountain View



লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে পৃথক ৩ মামলা

Print Friendly, PDF & Email

আবীর দে, ঢাকা: হজ, তাবলিগ নিয়ে কটূক্তি করার অভিযোগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকা ও চট্টগ্রামে তিনটি মামলা দায়ের করা হয়েছে। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে বুধবার সকালে মামলাগুলো দায়ের করা হয়।
ঢাকার সিএমএম আদালতে দুটি মামলা দায়ের করা হয়। সকাল ১০টার দিকে মেট্রোপলিটন আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি আবেদ রাজা ও আরেক আইনজীবী মিলে মামলা দায়ের করেন। ঢাকা মহানগর হাকিম মিজানুর রহমানের আদালতে করা আবেদনের ওপর শুনানি কিছুক্ষণ পরেই অনুষ্ঠিত হবে।

মামলা করা শেষে বাদী আবেদ রাজা জানান, এর আগেও লতিফ সিদ্দিকী কয়েকবার ধর্ম নিয়ে কথা বলেছেন। এবার তিনি হজরত মুহাম্মদ (সা.), হজ ও তাবলিগ জামাত নিয়ে কটূক্তি করেছেন। যা এ দেশের মুসলমান সমাজ মেনে নিতে পারে না। তাই মামলা দায়ের করা হয়েছে। আশা করি আদালত এর একটা সঠিক সুরাহা করবেন।

এদিকে, একই অভিযোগে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে বেলা সাড়ে ১১টায় চট্টগ্রামের সিএমএম আদালতে মামলা করেন দক্ষিণ জেলা বিএনপির নেতা ইফতেখার মহসিন।

উল্লেখ, গত ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কের একটি অনুষ্ঠানে মহানবী হজরত মুহাম্মদ (সা.), হজ ও তাবলিগ নিয়ে কটূক্তি করেন লতিফ সিদ্দিকী। এ ছাড়া সজীব ওয়াজেদ জয়কে নিয়েও তিনি কটূক্তি করেন। এ নিয়ে দেশে-বিদেশে সমালোচনার ঝড় ওঠে। দাবি ওঠে তাকে মন্ত্রিসভা থেকে অপসারণের। পাশাপাশি তাকে গ্রেফতারের জন্য বিভিন্ন মহল থেকেও দাবি জানানো হচ্ছে।

ফেসবুক মন্তব্য