ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২২, ২০১৮

Mountain View



টাঙ্গাইলে জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৩০১ জন,

Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট : টাঙ্গাইলে এবার জেএসসি পরীক্ষায় ৪২ হাজার ৪৭৬ জন অংশ নিয়ে পাস করেছে ৩৭ হাজার ৫৬২ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৩০১ জন। জেলায় মোট পাসের হার শতকরা ৮৮ দশমিক ৪৩ ভাগ।

বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ঢাকা বোর্ডে এবার সেরা বিশে যথাক্রমে ১৭তম এবং ২০তম স্থান দখল করেছে। জেলার সেরা দশের মধ্যে এই স্কুল দুটি প্রথম ও দ্বিতীয় অবস্থানে রয়েছে।

জেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, জেলার সেরা দশে প্রথম এবং ঢাকা বোর্ডে ১৭তম স্থান অধিকারী বিন্দুবাসিনী সরকারি বালক বিদ্যালয় থেকে ৩৫৪ জন পরীক্ষায় অংশ নিয়ে ৩৫২ জন পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৯৪ জন। জেলায় দ্বিতীয় এবং ঢাকা বোর্ডে বিশতম স্থান অধিকারী বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৬৫ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৩১ জন।

জেলায় সেরা দশে স্থান পাওয়া অন্য শিক্ষা প্রতিষ্ঠানগুলো হচ্ছে ঘাটাইল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ ,মির্জাপুর ক্যাডেট কলেজ, মধুপুর শহীদ স্মুতি উচ্চ বিদ্যালয়, গোপালপুর সূতি ভি এম পাইলট উচ্চ বিদ্যালয়, টাঙ্গাইল শহরের শহীদ মিজানুর রহমান উচ্চ বিদ্যালয়, ঘাটাইল ক্যান্টনমেন্ট বোর্ড হাইস্কুল, ঘাটাইল গণপাইলট উচ্চ বিদ্যালয় এবং পুলিশ লাইন হাইস্কুল।

ফেসবুক মন্তব্য