ঢাকা শুক্রবার, সেপ্টেম্বর ২১, ২০১৮

Mountain View



নাগরপুরে ভুয়া ম্যাজিস্ট্রেটসহ তিনজন আটক

Print Friendly, PDF & Email

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল : নাগরপুরে মোবাইল কোর্ট চালিয়ে বিনা রশিদে টাকা আদায়ের সময় ২ সহযোগীসহ এক ভুয়া ম্যাজিস্ট্রেটকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাতে উপজেলার সহবতপুর বাজারে ঘটে এ ঘটনা। বাংলাদেশ ক্রেতা-ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশন নামের একটি প্রতারণা প্রতিরোধকারী প্রতিষ্ঠানের নামে উপজেলার ধুবড়িয়া, ভাদ্রা ও সহবতপুর বাজারে মোবাইল কোর্ট চালানো হয়। এ সময় তারা ব্যবসায়ীদের মামলার ভয় দেখিয়ে অর্থ আদায় করে। পুলিশ তাদের কাছ থেকে ১৭ হাজার ৩৪০ টাকা উদ্ধার করেছে।

গ্রেফতারকৃত ভুয়া ম্যাজিস্ট্রেটের নাম খন্দকার আবদুল বারিক।  এরা হলো- টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার খসুরিয়া গ্রামের মৃত হামিদুর রহমানের পুত্র খ. মো. আ. বারিক বারি (৩৪), বাসাইল উপজেলার পাঁচ খাগুরি গ্রামের মো. আলতাব হোসেনের পুত্র মো. নুর আলম সিদ্দিক (৩৮) ও মধুপুর উপজেলার পোদ্দাবাড়ী গ্রামের মো. হযরত আলীর ছেলে মো. হুমায়ুন কবির (২০)।

পুলিশ প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী দোকানিরা জানান, বাংলাদেশ ক্রেতা-ভোক্তা অধিকার সংরক্ষণ ফাউন্ডেশনের জেলা পরিদর্শক খআ বারিক বাজার মনিটরিং সহযোগিতা চেয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও ইউএনও কার্যালয়ে আবেদন করেন। আবেদনের কপি নাগরপুর থানায় দাখিল করে নিরাপত্তার জন্য পুলিশ চান। পরে একজন উপ-পরিদর্শকসহ ৪ জন পুলিশ নিয়ে ভাদ্রা, ধুবড়িয়া ও সহবতপুর বাজারে অভিযান চালায়। তারা নিজেদের সরকারি লোক পরিচয় দিয়ে পুলিশকে ব্যবহার করে মামলার ভয় দেখিয়ে ব্যবসায়ীদের কাছ থেকে বিনা রশিদে টাকা আদায় করেন।

নাগরপুর থানা অফিসার ইনচার্জ মো. আবদুর রকিব খান জানান, এদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং কোর্টেও পাঠানো হয়েছে।

ফেসবুক মন্তব্য