ঢাকা রবিবার, নভেম্বর ১৮, ২০১৮

Mountain View



ভাষানটেকে নাসির হত্যা মামলার এজাহারভূক্ত আসামী ধনবাড়ীতে গ্রেফতার

Print Friendly, PDF & Email

নিজস্ব সংবাদদাতা : রাজধানীর ভাষানটেকে চাঞ্চল্যকর নাসির হোসেন হত্যা মামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) শরীফ ওরফে চুক্কা (২২) নামে একজনকে গ্রেফতার করেছে। চুক্কা এ মামলায় ৫ নম্বর এজাহারভূক্ত আসামী। মঙ্গলবার দুপুর ১টার দিকে টাঙ্গাইলের ধনবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশন শাখার উপ-কমিশনার মাসুদুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ দুপুর একটায় টাঙ্গাইলের ধনবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, মাছ ব্যবসায়ী নাসির গত শুক্রবার রাত ১০টার দিকে পশ্চিম ভাষানটেকের গোলটেকে বোনকে উত্যক্ত করার প্রতিবাদ করায় এক দল বখাটেরা পিটিয়ে হত্যা করে। এ ঘটনায় আসামীদের কয়েকজনের নাম বাদ দিয়ে নিহতের ভাই মোশারফ হোসেন থানায় মামলা করেন। অভিযোগ করা হয়, আসামীর নামের তালিকা থেকে চি‎িহ্নতদের নাম বাদ দেয়ার জন্য ভাষানটেক থানার পরিদর্শক (তদন্ত) গোলাম নবী চাপ দিয়েছিলেন। পরে পুলিশ আসামী গ্রেফতার না করে মামলার বাদী পক্ষের সাথে যোগাযোগ করে যে বিষয়টি নিয়ে তারা যেনো বাড়াবাড়ি না করে। এ বিষয়টি নিয়ে মামলার বাদী পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনারের কাছে লিখিত অভিযোগ দিলে সোমবার রাতে পরিদর্শক (তদন্ত) ও ভাষানটেক ফাঁড়ির ১৯ পুলিশকে সাসপেন্ড করা হয়।

এ মামলার তদন্তের দায়িত্ব পেয়েছেন থানার সেকেন্ড অফিসার জহির রায়হান। এদিকে ৫ দিনের ছুটি শেষে ওসি হোসনে আরা মঙ্গলবার নিজ কর্মস্থলে যোগ দিয়েছেন। এ ব্যাপারে ওসি হোসনে আরা জানান, মামলার ব্যাপারে পুলিশ অবশ্যই আন্তরিক। আসামীদের ধরতে পুলিশের একাধিক টিম কাজ করে যাচ্ছে। কোনভাবেই আসামীদের পুলিশ ছাড় দেবে না।

মামলার বাদি মোশারফ হোসেন জানান, ডিএমপি’র কঠোর তৎপরতায় তারা এখন এ মামলার ব্যাপারে আশাবাদী। তার ভাইয়ের খুনীদের গ্রেফতারের পাশাপাশি দোষী পুলিশ কর্মকর্তা ও সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার দাবি জানান।

ফেসবুক মন্তব্য