ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

Mountain View



ভাসানী ভার্সিটিতে সব পরীক্ষা স্থগিত, ১৫ ছাত্র বহিষ্কার

Print Friendly, PDF & Email
নিজস্ব প্রতিনিধি, টাঙ্গাইল :  ছাত্রলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তার নিয়ে টাঙ্গাইলে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে চরম উত্তেজনা দেখা দিয়েছে। দীর্ঘদিন এককভাবে দখলে রাখার পর ছাত্রলীগের ক্যাডার সুমন ফকির গ্রুপকে ক্যাম্পাস থেকে বিতাড়িত করেছে ছাত্রলীগের অপর পক্ষ মোশারফ গ্রুপ। রোববার থেকে তারা মিছিল সমাবেশের মধ্য দিয়ে ক্যাম্পাস দখলে রেখেছে।
ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ, উত্তেজনা ও অস্থিতিশীল পরিবেশের কারণে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের সেমিস্টার পরীক্ষা ২৪ অক্টোবর পর্যন্ত স্থগিত করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে রোববার রাতে এক সভায় শৃংখলা ভঙ্গের অভিযোগ এনে ছাত্রলীগের সুমন ফকির গ্র“পের প্রধান ও সিপিএস বিভাগের সুমন ফকিরসহ বিভিন্ন বিভাগের ১৫ ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। ভিসির সভাকক্ষে শিক্ষক, বিভাগীয় প্রধান ও অফিস প্রধানদের এক যৌথ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ।
aaaaaaaa
বহিষ্কৃত অপর ছাত্ররা হলেন- সিপিএস বিভাগের রাকিব হাসান, জিএম মামুন, আতাউর রহমান সংগ্রাম, জহিরুল ইসলাম, নাইমুর রহমান সীমান্ত, আবুল আনাস পারভেজ, বিবিএ বিভাগের মো. আলামিন, আরিফ সরদার, রাকাতুর রহমান, সিএইচ বিভাগের জাবির ইকবাল, বিজিই বিভাগের মেহেদী হাসান, পূর্ণেন্দু বসু পার্থ ও এফটিএনএস বিভাগের অভিজিৎ মুৎসুদ্দিসহ আরও একজন ছাত্র।
সাধারণ ছাত্ররা জানায়, ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শনিবার রাতে ছাত্রলীগের ক্যাডার সুমন ফকির গ্র“পের সঙ্গে মোশারফ গ্রুপের সংঘর্ষ হয়। এ সময় মোশারফ গ্র“পের ছাত্ররা সুমন ফকিরের মোটরসাইকেল পুড়িয়ে দেয়। সংঘর্ষের এক পর্যায়ে সুমন গ্রুপ ক্যাম্পাস ছাড়তে বাধ্য হয়।  এরপর থেকেই ছাত্রলীগের বিজয়ী গ্রুপ  ক্যাম্পাসে মহড়া দিচ্ছে। ছাত্রলীগের ব্যানার নিয়ে তারা দফায় দফায় ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ করছে।
এ অবস্থায় ক্যাম্পাস থেকে সুমন গ্রুপের বিদায়ের কারণে আপাতত ভুক্তভোগীরা কিছুটা হলেও স্বস্তি পেয়েছে।

ফেসবুক মন্তব্য