ঢাকা মঙ্গলবার, সেপ্টেম্বর ২৫, ২০১৮

Mountain View



ধনবাড়ীতে বিএনপি’র দু’গ্রুপে সংঘর্ষ আহত ৪, বাড়ি-দোকান ভাংচুর

Print Friendly, PDF & Email

gboy_1339766703_1-bnp-flag_4922এসএম সবুজ, মধুপুর (টাঙ্গাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের ধনবাড়ীতে বিএনপি’র দু’গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ৪ জন আহত এবং দুটি বাড়ি ও একটি দোকান ভাংচুরের ঘটনা ঘটেছে।

শনিবার সন্ধ্যায় ধনবাড়ী চালাশ চৌরাস্তায় এ সংঘর্ষ ও কলেজ পাড়ায় বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে।

জানা যায়, গত ১৭ ডিসেম্বর জেলা বিএনপি ধনবাড়ী উপজেলা ও পৌর বিএনপি’র কমিটি ভেঙ্গে নতুন আহবায়ক কমিটি গঠন করেছে। উপজেলা বিএনপির আহবায়ক কমিটিতে সাবেক সভাপতি কেন্দ্রীয় নেতা মাহবুব আনাম স্বপন ফকিরকে আহবায়ক করা হয়েছে। পৌর বিএনপিতে এসএম সোবহানকে আহবায়ক এবং হাফেজ খাইরুল ইসলামকে যুগ্ম-আহবায়ক করা হয়েছে।

এ নিয়ে দলের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টির কারণে নেতাকর্মিরা দুটি দলে বিভক্ত হয়ে যায়। এরই প্রতিবাদে বিক্ষুদ্ধ গ্রুপ (এড. মোহাম্মদ আলী গ্রুপ) শনিবার পৌর শহরে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের আয়োজন করে। প্রতিপক্ষও (স্বপন ফকির গ্রুপ) এই কর্মসূচি প্রতিহত করার প্রস্তুতি নেয়। এই পরিস্থিতিতে পুলিশ সংঘর্ষ এড়াতে পৌর শহরে নিরাপত্তা জোরদার করে।

পুলিশি বাধায় বিক্ষোভ মিছিল করতে না পেরে মোহাম্মদ আলী গ্রুপ ধনবাড়ী কলেজ মাঠে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন সাবেক উপজেলা বিএনপি’র সভাপতি অধ্যাপক রেজাউল হক, সদ্য বিলুপ্ত উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক অধ্য এম আজিজুর রাহমান, সাবেক পৌর মেয়র ও পৌর বিনপি’র সভাপতি হাবিবুল্লাহ ফকির।

খবর পেয়ে স্বপন ফকির গ্রুপের এসএম ছোবহান ও খাইরুল মুন্সীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করলে এতে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষে কমপক্ষে ৪ জন আহত হয়। আহতরা হলেন স্বপন ফকির গ্রুপের অধ্যাপক হাবিবুর রহমান, ছাত্রদল নেতা আইয়ূব আলী, মুহাম্মদ আলী গ্রুপের অধ্যাপক মোশাররফ হোসেন, সোলায়মান মিলিটারি।

আহত সোলায়মান ও আইয়ুব মধুপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। সংঘর্ষ কালে স্বপন ফকির গ্রুপের কর্মিরা অধ্যক্ষ এম আজিজুর রহমান ও হাবিবুল্লাহ ফকিরের কলেজপাড়ার বাসভবন ও সোলামান মিলিটারির চালাশ চৌরাস্তা মোড়ে মাহি ফার্মেসিতে ভাংচুর চালায়।

এ ব্যাপারে ধনবাড়ী থানার ওসি মিজানূর রহমান গণমাধ্যমকে জানান, ঘটনাটি শুনেছি, তবে কেউ এ ঘটনায় লিখিত অভিযোগ করেনি।

ফেসবুক মন্তব্য