ঢাকা শুক্রবার, ফেব্রুয়ারী ২২, ২০১৯

Mountain View



ঘাটাইলে ইউপি চেয়ারম্যানে হেকমত সিকদারের পকেটে দিন মজুরের টাকা

Print Friendly, PDF & Email

মোঃ আরিফ খান, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধিঃ  ঘাটাইল উপজেলার ১১নং ধলাপাড়া ইউনিয়নের স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অতিদরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসূচির দিন মজুরের টাকা ইউপি চেয়ারম্যানের পকেটে উঠার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ৫টি প্রকল্পের অভিযোগ ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসারের কাছে অত্র ইউনিয়নের লোকজন দিয়েছেন।

এলাকাবাসীর লিখিত অভিযোগ থেকে জানা যায় ঘাটাইল উপজেলার ১১নং ধলাপাড়া ইউনিয়নে মোট ৫টি প্রকল্পের কাজ গত ২২ ডিসেম্বর তারিখ থেকে কাজ শুরু হলেও সবগুলো প্রকল্পগুলোতে নামে মাত্র কাজ করে সমুদয় টাকা ইউপি চেয়ারম্যান, প্রকল্পের সভাপতি, সাধারণ সম্পাদকের পকেটে উঠেছে বলে এলাকাবাসী জানায়। প্রকল্পে ৩৬২ জন শ্রমিক তালিকায় নাম থাকলেও সেই অনুযায়ী কাজ না করে শ্রমিকদের ভূয়া নামের তালিকা জমা দিয়ে কোন কোন প্রকল্পে নির্ধারিত তালিকার অর্ধেকের কম শ্রমিক আবার কোন কোন প্রকল্প নির্ধারিত এক তৃতীয়াংশ শ্রমিক দিয়ে নামে মাত্র কাজ করে সমুদয় টাকা লুটপাট করছে। প্রকল্পের শ্রমিক নারায়ন চন্দ্র বর্মন ও যমুনা বেওয়া জানায় এ পর্যন্ত সতের দিন কাজ হয়েছে কিন্তু আমরা দুই সপ্তাহে এক হাজার টাকা মজুরি উত্তোলন করেছি।

এই কাজের ট্যাগ অফিসার মোঃ নাজমুল হক জানান আমি কাজ দেখতে গেলে ইউপি চেয়ারম্যান বলেন আপনে আমাকে না জানিয়ে কাজ দেখতে এসেছেন কেন? এখানে আসলে আমাকে জানিয়ে আসতে হবে। ৪০ দিনের কর্মসৃজনের কাজের অনিয়ম প্রসঙ্গে ঘাটাইল উপজেলা প্রকল্প কর্মকর্তা (পি,আই.ও) মুহাম্মদ রুহুল আমীনের সাথে যোগাযোগ করা হলে ঘটনার সত্যতা স্বীকার করে তিনি জানান- আমরা অভিযোগ পেয়ে সরেজমিনে এর সত্যতা পেয়েছি যে সমস্ত প্রকল্পে কাজ না করে টাকা উত্তোলনের চেষ্টা করেছে সেগুলি যাতে না উঠাতে পারে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

প্রকল্পের অনিয়ম ও টাকা লুটপাটের বিষয়ে ধলাপাড়া ইউপি চেয়ারম্যান হেকমত সিকদারের সাথে মোবাইলে যোগাযোগ করে বিষয়টি জানতে চাওয়া হলে তিনি জানান, আমাকে জিজ্ঞাসা না করে প্রকল্প পরিদর্শন করাটা আপনি (সাংবাদিক) মোটেও ঠিক করেননি।

ফেসবুক মন্তব্য