ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



ভূঞাপুরে খেলাপ্রেমী শিক্ষক বানিয়েছেন ক্রিকেট বিশ্বকাপ ট্রফি!

Print Friendly, PDF & Email

bhuiyanpur

অভিজিৎ ঘোষ, ভূঞাপুর (টাঙ্গাইল) সংবাদদাতা: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার আব্দুল লতিফ তালুকদার নামের এক স্কুল শিক্ষক ৩মাসের প্রচেষ্টায় কাঠ ও তাতে রংয়ের তুলির আঁচড় দিয়ে ক্রিকেট বিশ্বকাপ ট্রফি বানিয়েছেন। উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক হিসেবে কর্মরত আছেন তিনি। এছাড়া তিনি একজন আর্টিস্টও। স্থানীয় একটি বাজারে স্থাপিত রংধনু নামের একটি আর্ট ফার্মের মালিক তিনি। এর পাশাপাশি ভাল একজন ক্রিকেট ও ফুটবলার।

ক্রিকেটকে ভালবেসে বাংলাদেশের ক্রিকেট খেলোয়াড়দের উৎসর্গ করতে বানিয়েছেন বিশ্বকাপ ট্রফি। যা সারাদেশে তাক লাগিয়ে দিবে এমন প্রত্যাশা নিয়ে ৩ মাস ধরে গাছের কাঠ দিয়ে নিরলস প্রচেষ্টায় ক্রিকেট বিশ্বকাপ ট্রফির আদলে বিশ্বকাপ ট্রফি তৈরি করেছেন এই আব্দুল লতিফ তালুকদার। তৈরি করা বিশ্বকাপ ট্রফির রং নিজ হাতে তুলির আঁচড় দিয়েছে সে। বিশ্বকাপ উদ্বোধনের দিন তিনি সকলের সম্মুখে তা অবমুক্ত করেন তার হাতে তৈরি ট্রফিটি। ক্রিকেট বিশ্বকাপ বানিয়েছেন শিক্ষক লতিফ মাষ্টার শুনে অনেকে ছুটে আসছে ট্রফিটি দেখতে তার বাড়িতে। অন্যদিকে গত বছর ৬মাস ধরে গাছের কাঠ দিয়ে নিরলস প্রচেষ্টায় ১৮ইঞ্চি লম্বা একটি ফুটবল বিশ্বকাপ ট্রফিও তৈরি করেছিলেন। আব্দুল লতিফ তালুকদারের ফুটবল বিশ্বকাপ ট্রফি নিয়ে গত বছরের ৯ জুলাই দৈনিক ইত্তেফাকে একটি প্রতিবেদনও প্রকাশিত হয়। পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে তার মনোবল বেড়ে যায় এবং ব্যাপক আনন্দে উৎফুল্ল হয়ে উঠে সে। এর ধারাবাহিকতায় এবার ক্রিকেট বিশ্বকাপ ট্রফি বানিয়েছে সে।

আব্দুল লতিফ তালুকদার টাঙ্গাইল বার্তাকে বলেন, গত বছর নিজ হাতে কাঠ দিয়ে তৈরি করা ফুটবল বিশ্বকাপ ট্রফি পত্রিকায় প্রকাশিত হলে মনোবল ও আগ্রহ বেড়ে যায়। এরপর দ্বিতীয়ধাপে এবার ক্রিকেট বিশ্বকাপ ট্রফি বানিয়েছি ক্রিকেটের প্রতি ভালবাসার টানে। ভালবাসার ফসল ক্রিকেট বিশ্বকাপ ট্রফি। সোনা দিয়ে ট্রফি বানানোর ক্ষমতা আমার নেই তাই কাঠ দিয়ে বানিয়েছি ট্রফিটি। আমার এই ট্রফিটি বাংলাদেশের ক্রিকেট খেলোয়াড়দের উৎসর্গ করলাম।

উপজেলার গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী বলেন, ক্রিকেট পাগল লতিফ তালুকদার বিশ্বকাপ ট্রফির আদলে কাঠ দিয়ে ক্রিকেট বিশ্বকাপ ট্রফি বানিয়েছেন তাতে সত্যিই প্রশংসার দাবী রাখে।

ফেসবুক মন্তব্য