ঢাকা শুক্রবার, মে ২৪, ২০১৯

Mountain View



মধুপুরে নতুন অডিটরিয়ামে আগুন, কোটি টাকার সম্পদ ভস্মীভূত

Print Friendly, PDF & Email

এস.এম.সবুজ, মধুপুর(টাঙ্গাইল)প্রতিনিধি: টাঙ্গাইলের মধুপুরে নবনির্মিত অডিটরিয়ামে অগ্নিকান্ডের ঘটনায় কোটি টাকার সম্পদ ভস্মীভূত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।Picture-02B

প্রত্যক্ষদর্শী সেলুন মালিক জোগেশ, বন্ধ অডিটরিয়ামের ভিতর থেকে প্রচুর ধোঁয়া বের হতে দেখে ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের সদস্যরা দরজা খুলে ভিতরে প্রবেশ করে অডিটরিয়ামের এসি গুলো থেকে ধোঁয়া বের হতে দেখে। ঘটনাস্থলের পাশেই ফায়ার স্টেশন এবং নদী থাকার কারণে তারা দ্রুততার সাথে আগুন নিয়ন্ত্রনে আনে।

এসময় ফায়ার সার্ভিসের ডিরেক্টর (অপারেশন) একেএম শাকিল নেওয়াজ, ডিআইডি আব্দুল্লাহ এবং ফায়ার স্টেশন কর্মকর্তা এসকে তুহিন আগুন নিয়ন্ত্রনের নেতৃত্ব দেন।Picture-01B

উদ্বোধন না হওয়া ওই অডিটরিয়ামের সকল কাজ প্রায় সম্পন্ন ছিল। এসি(শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা) লাগানো ও সাজসজ্জা শেষ হলেও সংযোগে বিদ্যুৎ চালু ছিল না বলে জানিয়েছেন ঠিকাদার রফিকুল ইসলাম বাবু।

ঠিকাদার বাবু দাবি করেন, বিদ্যুৎ সংযোগ না থাকায় এখানে আগুন লাগার কোন সম্ভাবনা নেই। এটি নাশকতা ছাড়া আর কিছু নয়।

অপর ঠিকাদার হারুনুর রশিদ হীরা জানান, ১৮টি এসিসহ সাজসজ্জায় প্রায় ১কোটি টাকা খরচ হয়েছে। যার পুরোটাই অগ্নিকান্ডে ভস্মীভূত হয়েছে।

তবে ফায়ার সার্ভিসের ডিরেক্টর (অপারেশন) একেএম শাকিল নেওয়াজ জানান, আগুন লাগার সঠিক কারণ তাৎক্ষণিক জানা যায়নি। তদন্ত সাপেক্ষে বলা যাবে। ঘটনা তদন্তে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও তিনি জানান।

ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুক্তাদির আজিজ, সহকারি কমিশনার (ভূমি) রেবেকা সুলতানা, মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম।

ফেসবুক মন্তব্য