ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৮

Mountain View



ঘাটাইলে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গাছ কাটার অভিযোগ

Print Friendly, PDF & Email

মোঃ আরিফ খান, ঘাটাইল (টাঙ্গাইল) সংবাদদাতা ঃ টাংঙ্গাইলের ঘাটাইল উপজেলার দেউলাবাড়ী ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেনের এর বিরুদ্ধে অবৈধভাবে পাকুটিয়া থেকে গোপালপুর যাওয়ার সড়কের দুই পাশের সরকারী গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ১২মার্চ এলাকাবাসী ইউএনও’র বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

ghatail

এলাকাবাসীর লিখিত অভিযোগ ও সরেজমিনে গিয়ে জানা যায়, ঘাটাইল উপজেলার দেউলাবাড়ী ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন এর নির্দেশে পাকটিয়া হইতে শালিয়াজানির যাওয়ার রাস্তার দুই পাশে ইউকিলেকটাস ও আকাশমনি সহ বিভিন্ন প্রজাতির ২৫টি গাছ কেটে ফেলেছে যার আনুমানিক মূল্য ৫ লক্ষাধিক টাকা। কোন প্রকার দরপত্র ছাড়াই তাহার অনুগত লোকজন দিয়ে কেটে নিয়েছে সড়ক ও জনপদের গাছ। এলাকার লোকজন এতে বাধা দেওয়ার চেষ্টা করলেও কোন লাভ হয়নি। উল্টো তাদেরকে ভয়ভীতি দেখায় বলে ঐ এলাকার অধিবাসী মোস্তফা জানান। ঐ এলাকার গাড়ী চালক সাহাদৎ জানান চেয়ারম্যানের নির্দেশে দিনের আলোয় গাছগুলো কেটে নেওয়া হয়।

রাস্তার দু’পাশে গাছকাটার বিষয়ে মোবাইলে যোগাযোগ করে ইউপি চেয়ারম্যান সোরহাব হোসেনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন গাছ কাটার ব্যাপারে আমি কিছু জানিনা তবে রাস্তার গাড়ি চলাচলের সুবিধার্থে আমি কিছু গাছের ডাল পালা ছেটে দিতে বলেছিলাম।

ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার আছমা আরা বেগম এর কাছে চেয়ারম্যানের গাছ কাটার বিষয়ে লিখিত অভিযোগ বিষযে জানতে চাওয়া হলে তিনি বলেন-বিষয়টি তদন্ত করে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ফেসবুক মন্তব্য