ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮

Mountain View



মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘মেঘমল্লার’ চলচ্চিত্র প্রদর্শনী

Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্টঃ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ ফিল্ম ফোরাম দুই দিনব্যাপি ‘মেঘমল্লার’ চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে। গতকাল ২৬ মার্চ ও আজ ২৭ মার্চ বাংলাদেশ ফিল্ম সেন্টার মিলনায়তন, ১১০-১১২, ৩য় তলা, আজিজ সুপার মার্কেট, শাহবাগ, ঢাকা-১০০০ এ চলচ্চিত্রটি প্রদর্শিত হচ্ছে।

Meghmallar Poster 02

বাংলাদেশের খ্যাতনামা কথাসাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াস, তাঁর ‘রেইনকোট’ গল্প অবলম্বনে সম্প্রতি নির্মিত হয়েছে চলচ্চিত্র মেঘমল্লার। বাংলাদেশ সরকারের অর্থায়নে এবং বেঙ্গল ইন্টারটেইনমেন্ট লিমিটেডের সহযোগিতায় ছবিটি নির্মাণ করেছেন জাহিদুর রহিম অঞ্জন। মুক্তিযুদ্ধের সময় অবরুদ্ধ কলেজ শিক্ষক নূরুল হুদা ও তার ছোট পরিবারের গল্প বলা হয়েছে এখানে।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন বর্ষামুখর তিন দিনের কাহিনী নিয়ে তৈরি হয়েছে ‘মেঘমল্লার’। মফস্বল শহরের সরকারি কলেজের রসায়ন শিক্ষক নুরুল হুদা এর মূল চরিত্র। মধ্যবিত্ত সংসার তার। আছে স্ত্রী আসমা ও পাঁচ বছর বয়সী কন্যা সুধা। আসমার ছোটভাই মিন্টুও থাকে তাদের সংসারে। কাউকে কিছু না বলে মিন্টু একদিন মুক্তিযুদ্ধে চলে যায়। এদিকে নুরুল হুদা পড়ে যান বিপদে।

আজ ২৭ মার্চ’২০১৫ বিকাল ৪টা ও সন্ধ্যা ৬টায় দুটি শো প্রদর্শিত হবে। বাংলাদেশ ফিল্ম সেন্টার মিলনায়তনে শো এর টিকিট পাওয়া যাবে।

ফেসবুক মন্তব্য