ঢাকা শনিবার, জুন ২৩, ২০১৮

Mountain View



‘গণেশ’ এলেন মর্ত্যে, তবে কন্যা রূপে!

Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট :আলিগড়: কখনও গণেশকে দুধ খাওয়ানো, কখনও কোনো ‘গুরুদেবের’ গা ধোয়া ক্ষীর চড়া দামে কিনে খাওয়া। হুজুগের একটি সুযোগও মাটিতে পড়তে পায় না। এ হেন ভারতে এক নতুন হুজুগ দেখা দিয়েছে, যা সেমিফাইনালে দেশটির হারকে আপাতত ব্যাক সিটে ঠেলে দিয়েছে। বৃহস্পতিবার সকাল ৭টায় ভারতের উত্তরপ্রদেশের আলিগড়ে এমন এক কন্যা সন্তান জন্ম নিয়েছে, যার নাক অস্বাভাবিক লম্বা। যা দেখে জনমানসে ধারণা জন্মেছে, সদ্যোজাত মেয়েটি ‘গণেশের অবতার’।

খবরটি চাউর হতেই চারদিক থেকে লোকজন ভিড় জমাতে থাকেন বাড়ির সামনে। শুক্রবার সন্ধ্যার মধ্যে ভিড় এত বেড়ে যায় যে প্রশাসনকে হস্তক্ষেপ করতে হয়। তবে প্রশাসনিক দেখাশোনায় ভিড় তখনকার মতো কমলেও ফের বাড়তে বলেই মনে করছেন সকলে। মেয়েটির বাবা ওম প্রকাশ সব্জি বিক্রেতা এবং মা লোকের বাড়িতে গৃহস্থালির কাজ করে রোজগার করেন। ওম প্রকাশ মনে করছেন, এই মেয়ে তার ভাগ্য ফিরিয়ে দেবে। সিদ্ধিদাতার অবতার বলে কথা!

চিকিৎসকরা কী মনে করছেন? তাদের বক্তব্য, এটা হয়েছে জিনগত কিছু পরিবর্তনের জন্য। যা মূলত, দূষণের জন্য মানবদেহে ঘটে থাকে। যার হাতে মেয়েটি জন্ম নিয়েছে, সেই ডাক্তার জয়ন্ত শর্মা জানাচ্ছেন, সাম্প্রতিক কালে এমনটা খুব একটা দেখা যায়নি। আগে এমন বাচ্চা জন্মানোর হার অনেক বেশি ছিল। তিনি এও জানান, এখনই অস্ত্রোপচার করলে, মেয়েটিকে সুস্থ স্বাভাবিক করে তোলা যেতে পারে।

সৌজন্যে : নতুনবার্তাডটকম

ফেসবুক মন্তব্য