ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮

Mountain View



ঘাটাইলে ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

Print Friendly, PDF & Email

hesting

মোঃ আরিফ খান, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি ঃ ঘাটাইল উপজেলার ৩নং জামুরিয়া মডেল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম খান (হেস্টিংস) কে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রনালয় । এ বিষয়ে একটি চিঠি গত ১১ মার্চ ইউ.এন.ও বরাবর প্রেরণ করা হয় যার স্মারক নং-স্থাসবি/ইপ/সাবঅ-১২/২০০৭(অংশ-১)-৩৮৩। চিঠিতে সিনিয়র সহকারী সচিব শরিফা আহমেদ লিখিতভাবে এ আদেশ দেন

লিখিত অভিযোগ থেকে জানা যায় টাঙ্গাইল জেলার ঘাটাইল উপজেলার ৩নং জামুরিয়া মডেল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম খান (হেস্টিংস) এর বিরুদ্ধে ঘাটাইল থানায় আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ দ্রুত বিচার সংশোধন আইন ২০১২ এর ০৪ ধারায় ফৌজদারী মামলা নং-০৬/২২ ০৫.০২.২০১৪ তারিখে দায়ের করা হয়েছে। বিজ্ঞ আদালতে চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা বিচারাধীন থাকায় তার দ্বারা ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের মর্মে সরকার মনে করে। সে মোতাবেক স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) মোতাবেক তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

জামুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম খান (হেস্টিংস) এর সাথে সামায়িক বরখাস্ত বিষয়ে জানতে চাওয়া হলে তিনি জানান-চূড়ান্ত চার্জশীটে আমার নাম অব্যাহতি প্রদানের জন্য বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়। বিজ্ঞ অতিরিক্ত চীপ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (দ্রুত) বিচার আদালত টাঙ্গাইল বিগত ২০/০৪/২০১৪ খ্রিঃ তারিখ অত্র অভিযোগপত্র গ্রহন করিয়া আমাকে উক্ত মামলা হতে অব্যাহতি দানে আদেশ প্রদান করে। আমার সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য এ কাজ করা হয়েছে কেননা কোর্ট আমাকে এ মামলা থেকে অনেক আগেই দায়মুক্তি দিয়েছে।

উল্লেখ্য গত ০৫/০২/২০১৪ ইং তারিখে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কামাল হোসেন আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধে চেয়ারম্যানের বিরুদ্ধে দ্রুত বিচার ট্রাইবুন্যালে ঘাটাইল থানায় মামলা করেন।

ফেসবুক মন্তব্য