ঢাকা মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮

Mountain View



মির্জাপুরে ৮শ গজ এলাকা জুড়ে ফাঁটল, এলাকায় আতংক; বাপেক্স কর্মকর্তাদের ঘটনাস্থল পরিদর্শন

Print Friendly, PDF & Email

mirzapur

শাহ্ সৈকত মুন্না, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ১৩ নং আজগানা ইউনিয়নের তেলিনা গ্রামে প্রায় ৮শ গজ এলাকা জুড়ে হঠাৎ ফাটল দেখা দেওয়ায় পুরো এলাকায় আতংক ছড়িয়ে পরেছে। গত ২ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে কালবৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হলে ঐ গ্রামের খোরশেদ আলমের বাড়ির উঠানে এই ফাটল দেখা দেয় বলে প্রত্যক্ষদর্শিরা জানিয়েছে। এর পর থেকেই এলাকায় আতংক বিরাজ করছে।

গতকাল মঙ্গলবার মির্জাপুর উপজেলা সদর থেকে ২০ কিলোমিটার পুর্ব দিকে পাহাড়ি এলাকা হিসেবে পরিচিত তেলিনা গ্রামে গিয়ে দেখা গেছে হাজারো উৎসুক জনতা ফাঁটল দেখার জন্য ভিড় জমিয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও বাড়ির মালিক খোরশেদ সিকদার (৫৬), প্রতিবেশী হাসিম সিকদার (৩৫) ও লুৎফর রহমান (৪৫) জানায়, গত বৃহস্পতিবার বিকেলে ঝড় বৃষ্টির সময় হঠাৎ বিকট শব্দ শুনে তারা বাড়ির বাহিরে বের হন। বাহিরে এসে দেখতে পান কাঠ বাগানের ভিতরে ৪০/৫০ গজ ফাটল। ফাঁটলের ব্যাস ৩/৪ ফুট এবং ৩৫/৪০ ফুট গর্ত হয়ে গেছে। আস্তে আস্তে এই ফাটল বেড়ে ৭/৮শ গজ ছাড়িয়ে যায়। এই ঘটনা এলাকায় ছড়িয়ে পরলে আতংক দেখা দেয়। কয়েক দিন ধরে আশপাশের লোকজন ফাটল দেখার জন্য ভিড় করেছে। খবর পেয়ে আজ মঙ্গলবার বাপেক্সের ভুতত্ত্ব বিভাগের জেনারেল ম্যানেজার মোঃ আলমগীর হোসেন, উপ-ব্যবস্থাপক মৌসুমী আক্তার এবং মির্জাপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে বাপেক্সের জেনারেল ম্যানেজার মোঃ আলমগীর হোসেন বলেন, এলাকাটি পাহাড়ি ও পানির স্তর নিচে নেমে যাওয়ায় এবং খরার কারনে মাটিতে ফাটল দেখা দিয়েছে। এতে আতংকিত হওয়ার কিছু নেই বলে তিনি এলাকবাসীকে আশ্বস্ত করেছেন।

ফেসবুক মন্তব্য