ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮

Mountain View



লতিফ সিদ্দিকীর ৭ মামলায় অভিযোগ গঠন ১৩ এপ্রিল

Print Friendly, PDF & Email
latif siddiki

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : হজ ও তাবলিগ জামাত নিয়ে কটুউক্তির সাত মামলায় সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য হয়েছে। ঢাকা মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনানের আদালতে ১৩ এপ্রিল এ অভিযোগ গঠন শুনানি হবে।

এর আগে ৮ মার্চ আসামী পক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা চিফ মহানগর হাকিম বিকাশ কুমার সাহা সাত মামলা এক আদালতে স্থানান্তর করেন। আদালত আদেশে বলেন, লতিফ সিদ্দিকীর সাত মামলার বিচার ঢাকা মহানগর হাকিম (২৮ নম্বর আদালত) শাহরিয়ার মাহমুদ আদনানের আদালতে হবে। রবিবার সিএমএম ২৮ নম্বর আদালতের পেশকার পারভেজ আহমেদ বলেন, এই মামলার শুনানির দিন ধার্য করেছেন আদালত।

লতিফ সিদ্দিকীর আইনজীবি মোশাররফ হোসেন কাজল ঢাকা কোর্টে দায়ের করা সাত মামলা বিচারের সুবিধার্থে এক আদালতে স্থানান্তরের আবেদন করেন। গত ২৯ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসে টাঙ্গাইল সমিতির মতবিনিময় সভায় লতিফ সিদ্দিকী হজ ও তাবলিগ জামায়াত নিয়ে বিরুপ মন্তব্য করেন। এছাড়া প্রধানমন্ত্রীর ছেলে সজিব ওয়াজে জয় সম্পর্কেও কটুক্তি করেন। তার এ বক্তব্য বাংলাদেশের বিভিন্ন অনলাইন নিউজ পোর্টাল, টেলিভিশন চ্যানেল ও পত্রপত্রিকায় প্রকাশিত হওয়ায় ঢাকা কোর্টে বিভিন্ন ব্যক্তি এ সাতটি মামলা দায়ের করেন।
অবশ্য তার ওই বক্তব্যের পর ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় আরও বেশ কয়েকটি মামলা হয়েছে।

২৩ নভেম্বর রোববার রাত ৮.৪০ মিনিটে ভারত থেকে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী। দেশে ফেরার পর পরই ধর্মভিত্তিক বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দল তার গ্রেফতার দাবি করে। ২৬ নভেম্বর ধানমন্ডি থানায় আত্মসমর্পন করার পর লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে সে কারাগারেই রয়েছেন।

ফেসবুক মন্তব্য