ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



সখীপুরে দৈনিক মানবজমিন সম্পাদক ও প্রতিনিধি সানি’র নামে মামলা

Print Friendly, PDF & Email
saiful islam sunny

সাংবাদিক সাইফুল ইসলাম সানি

নিজস্ব সংবাদদাতা, সখীপুর : টাঙ্গাইলের সখীপুরে দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সখীপুর প্রতিনিধি ও প্রেসক্লাবের অর্থ সম্পাদক সাইফুল ইসলাম সানির নামে মামলা দায়ের করেছে গোলাম মোস্তফা (৪৮) নামের এক ব্যাক্তি।

গত ৬ এপ্রিল টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত সখীপুর অঞ্চলে দন্ডবিধি আইনের ৪৪৭/৩২৩/৩৫৪/৪১৯/৫০০/৫০২/১০৯ ধারায় মানবজমিনের প্রধান সম্পাদকসহ পাঁচজনকে আসামি করে এ মামলা করা হয়। গোলাম মোস্তফা ঘাটাইল উপজেলার (জোড়দিঘী) ফুলমালিরচালা গ্রামের শুকুর মামুদের ছেলে।

জানা যায়, গত ৩১ মার্চ মামলাবাজ গোলাম মোস্তফা প্রকাশ্যে মানবজমিনের সখীপুর প্রতিনিধি সাইফুল ইসলাম সানিকে প্রাণনাশের হুমকি দিলে তিনি ওইদিন রাতেই জীবনের নিরাপত্তা চেয়ে সখীপুর থানায় একটি সাধারণ ডায়রি (জিডি) করেন। পরে ২ এপ্রিল ‘মানবজমিন প্রতিনিধিকে প্রাণনাশের হুমকি’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করলে ওই মামলাবাজ ক্ষিপ্ত হয়ে তার শ্যালিকা রুলিয়া আক্তারকে বাদি করে সাংবাদিক সাইফুল ইসলাম সানির বিরুদ্ধে সখীপুর থানায় মারধোরের অভিযোগ করে। অভিযোগের তদন্ত কর্মকর্তা এএসআই আবু হানিফ বলেন, এ বিষয়ে মীমাংসার জন্য বাদি-বিবাদীকে শুক্রবার থানায় ডাকা হয়েছে।

এদিকে মীমাংসার আগেই মামলাবাজ গোলাম মোস্তফা টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত সখীপুর অঞ্চলে দন্ডবিধি আইনের ৪৪৭/৩২৩/৩৫৪/৪১৯/৫০০/৫০২/১০৯ ধারায় মানবজমিনের প্রধান সম্পাদক ও সখীপুর প্রতিনিধি সাইফুল ইসলাম সানির মা-বাবাসহ পাঁচজনকে আসামি করে অপর আরেকটি মামলা করে। আদালত মামলাটি সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে তদন্ত করে আগামি ১৩ মে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।

সখীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশীদ বলেন, মামলাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মানবজমিনের প্রধান সম্পাদক ও সখীপুর প্রতিনিধির বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা দেওয়ায় টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি আতাউর রহমান আজাদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাফর আহমেদ, সখীপুর প্রেসক্লাব সভাপতি শাকিল আনোয়ার ও সাধারণ সম্পাদক মামুন হায়দারসহ সাংবাদিকরা তীব্র নিন্দা জানিয়েছেন এবং সাংবাদিকের প্রাণনাশের হুমকিদাতা ওই মামলাবাজকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। সৌজন্যে :ভাসানীর কথা

ফেসবুক মন্তব্য