ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮

Mountain View



দিনে বন্দি, রাতে পরীক্ষা

Print Friendly, PDF & Email

Mirzapur

শাহ সৈকত মুন্না,  মির্জাপুর(টাঙ্গাইল)প্রতিনিধি : টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় দিনে পরীক্ষা কেন্দ্রের একটি কক্ষে বন্দী থেকে সূর্যাস্তের পর পরীক্ষায় অংশ নিচ্ছেন খ্রিস্টান সম্প্রদায়ের সেভেন্থ-ডে অ্যাডভানন্টিস্ট সম্প্রদায়ভুক্ত ৫২ পরীক্ষার্থী।

গতকাল শনিবার দেশব্যাপী শুরু হওয়া ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষার ইংরেজি পরীক্ষায় মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে তারা পরীক্ষায় অংশ নেন।

পরীক্ষার্থী মৌকিচ পাক্কী, দুলাল পাঠান, রেবেকা মুর্মি, অঞ্জন কুমার দাস, আঞ্জুয়ারা দাস ও সবিতা শর্মা জানান, সপ্তাহের শনিবার তারা নিজের কোন কাজ করেন না। সূর্যোদয় থেকে সূর্যাস্তের আগ পর্যন্ত শুধুমাত্র ঈশ্বরের প্রার্থনা করেন। এই কারণে দিনের বেলা পরীক্ষা না দিয়ে সূর্যাস্তের পর তারা পরীক্ষায় অংশ নেন। এ সময় শনিবার বাদে সপ্তাহের অন্যদিন পরীক্ষা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান।

কালিয়াকৈর অ্যাডভানন্টিস্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক রফিকুল ইসলাম বলেন, শনিবার দুপুর দু’টা থেকে ইংরেজি পরীক্ষা শুরু হয়। দিনের বেলায় পরীক্ষায় অংশ না নেয়ায় ওই ৫২ জন শিক্ষার্থীকে দু’টা থেকেই পরীক্ষা কেন্দ্রের একটি কক্ষে আটকিয়ে রাখা হয়। ধর্ম পালনের বিষয়টি বিবেচনায় এনে শনিবারের পরিবর্তে অন্য যে কোনো দিন যেন তাদের পরীক্ষা নেয়া হয় সে ব্যাপারে দাবি জানান তিনি।

মির্জাপুর বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও কেন্দ্রর ভারপ্রাপ্ত কর্মকর্তা সালাহ উদ্দিন আহমেদ বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের একটি পত্রের আলোকে তাদের সূর্যাস্তের পর (সন্ধ্যারপর) থেকে পরীক্ষা নেয়া হচ্ছে।

ফেসবুক মন্তব্য