ঢাকা রবিবার, নভেম্বর ১৮, ২০১৮

Mountain View



ঘাটাইলে পঞ্চম শ্রেণির ছাত্রীকে গণধর্ষণ : প্রতিবাদে মানববন্ধন

Print Friendly, PDF & Email

মোঃ আরিফ খান, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি ঃ  মানবতা যেখানে বিপন্ন মনুষ্যত্ব যেখানে নির্বাসনে মুক্তি সেখানে অসম্ভব। এ শ্লোগান কে সামনে রেখে মঙ্গলবার সকালে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় গত ১৬ এপ্রিল রাতে পৌর এলাকার রতনপুর গ্রামে পঞ্চম শ্রেণির এক ছাত্রী বৈশাখী মেলায় গিয়ে ১০ জন বখাটে দ্বারা গণধর্ষণের প্রতিবাদে মানববন্ধন করেছে বিভিন্ন স্কুল কলেজের ছেলে মেয়ে সহ জেলার বিভিন্ন মানবাধিকার সংগঠন।

ghatail 2

বাংলাদেশ মানবাধিকার কমিশন উপজেলা শাখা ও সচেতন নাগরিক সমাজ আয়োজিত উপজেলা পরিষদের মূল ফটকের সামনে ঢাকা-টাংগাইল মহাসড়কের রাস্তার দুই পাশে দাড়িয়ে ধর্ষক ও তাদের সাথে জড়িতদের বিচার ও শাস্তি দাবি করেন। এ সময় দশ মিনিট যান চলাচল বন্ধ থাকে।

ghatail

মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা মানবাধিকার কমিশনের সিনিয়র যুগ্ম সম্পাদক নাসরীন জাহান খান বিউটি, নির্বাহী পরিচালক ঢেউ জেবুন নেছা চায়না, নারী উন্নয়নের সভাপতি মহিলা ভাইস চেয়ারম্যা কানিজ ফাতেমা, ঘাটাইল নাগরিক কমিটির আহবায়ক লেখক, গবেষক জুলফিকার হায়দার, জিবিজি কলেজ অধ্যক্ষ শামসুল আলম মণি, উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি এমদাদ খান হুমায়, সাধারণ সম্পাদক খাদেমুল ইসলাম খান, সচেতন নাগরিক কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন ৩নং জামুরিয়া মডেল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম খান হেস্টিংস প্রমুখ।

উল্লেখ্য আসামীরা এক সময়কার প্রভাবশালী আ’লীগ নেতা ছত্রছায়ায় থাকায় ধর্ষিতার পরিবার থানায় মামলা করার সাহস দেখায়নি বলে জানান ছাত্রীটির মা। এ আবস্থায় গত ১৯এপ্রিল রাতে রতনপুর গ্রামের চকপাড়া এলাকায় মেয়ের মামা’র বাড়িতে বিষয়টি নিয়ে স্থানীয় এক প্রভাবশালী আ’লীগ নেতার উপস্থিতিতে শালিসী বৈঠকের আয়োজন করে অর্থের বিনিময়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়। ঘটনার এমন প্রেক্ষিতে ধর্ষিতার বোন জামাই ঘটনাটি র‌্যাব-১২ টাঙ্গাইলকে অবগত করে। পরে গত ১৯এপ্রিল গভীর রাতে রাতে পুলিশ ও র‌্যাব-১২ টাঙ্গাইল যৌথ অভিযান চালিয়ে শালিসী বৈঠক থেকে ঘটনায় জড়িতদের নারী ও শিশু নির্যাতন দমন আইন/২০০০ সংশোধনী ২০০৩ ৯(৩)/৩০ ধারায় গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করা হয়।

এই সংবাদ সম্পর্কিত আরও সংবাদ পড়ুন :

ফেসবুক মন্তব্য