ঢাকা শুক্রবার, মে ২৪, ২০১৯

Mountain View



বিএনপির ভোট বর্জন ‘দুঃখজনক’ : বান কি মুন

Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট  : জাতিসংঘ মহাসচিব বান কি-মুন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেছেন। আজ শুক্রবার বেলা পৌনে ২টার দিকে মহাসচিব ফোন করেন। ফোনে তিনি বাংলাদেশের সিটি করপোরেশন নির্বাচন নিয়ে কথা বলেছেন বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ কে এম শামীম চৌধুরী জানিয়েছেন।

ban-ki-moon_-hasina

শামীম চৌধুরী জানান, সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশগ্রহণকে জাতিসংঘ মহাসচিব ‘স্বস্তিকর’ বললেও নির্বাচন বর্জনের ঘটনাকে তিনি ‘দুঃখজনক’ হিসেবে উল্লেখ করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব জানান, আজ বেলা ১টা ৪৮ মিনিটে জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রীকে ফোন করেন। তাঁদের মধ্যে প্রায় ১৪ মিনিট কথা হয়।

সাম্প্রাতিক সিটি কর্পোরেশন নির্বাচনে কিছু অনিয়ম হয়েছে বলে তাকে জানানো হয়েছে, জাতিসংঘ মহাসচিব এমন কথা উল্লেখ করলে তাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, বাংলাদেশের ইতিহাসে প্রাণহানি ছাড়া এই প্রথম কোনও নির্বাচন অনুষ্ঠিত হলো।

তিন সিটিতেই সুষ্ঠুভাবে নির্বাচন হয়েছে বলেও জাতিসংঘ মহাসচিবকে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, সাধারণ মানুষ স্বতস্ফুর্তভাবে ভোট দিয়েছে। আইন শৃংখলাবাহিনী দৃঢ় ভূমিকা পালন করেছে বলেই দেশের ইতিহাসে এই প্রথম কোন প্রাণহানি ছাড়া নির্বাচন সম্পন্ন করা সম্ভব হলো।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকার জনগণকে শান্তি ও নিরাপত্তা দিতে দৃঢ় প্রতিজ্ঞ। একই সঙ্গে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছে।

ফেসবুক মন্তব্য