ঢাকা শনিবার, এপ্রিল ২১, ২০১৮

Mountain View



ভাসানী বিশ্ববিদ্যালয়ে খাদ্য প্রযুক্তি বিভাগের সিলেবাস আধুনিকীকরণ বিষয়ক কর্মশালা

Print Friendly, PDF & Email

মুহা. জোবায়েদ মল্লিক বুলবুল, টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের সিলেবাস আধুনিকীকরণ বিষয়ক কর্মশালা শনিবার বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। উচ্চ শিক্ষার মান উন্নয়ন প্রকল্পের অধীনে খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের উদ্যোগে এ কর্মশালার আয়োজন করা হয়।

mbust

খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও উচ্চ শিক্ষার মান উন্নয়ন প্রকল্পের সাব-প্রজেক্ট ম্যানেজার ড. লুৎফুন্নেসা বারীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মো. সিরাজুল ইসলাম, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মোহাম্মদ মতিউর রহমান ও বিজ্ঞান অনুষদের ডিন ড. মোহাম্মদ খাদেমুল ইসলাম।

কর্মশালায় বিশেষজ্ঞ ছিলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বায়োলজিক্যাল সায়েন্স ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর ড. তানজিমা ইয়াসমিন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স ইন্সটিটিউটের প্রফেসর ড. এম আক্তারুজ্জামান, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফুড টেকনোলজি অ্যান্ড রুরাল ইন্ডাস্ট্রিস বিভাগের প্রফেসর ড. মো. গুলজার আজিজ, ইসলামী বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লাইড নিউট্রিশন অ্যান্ড ফুড টেকনোলজি বিভাগের প্রফেসর ড. দিপক কুমার পাল ও চেয়াম্যান প্রফেসর ড. আব্দুস সামাদ, বাংলাদেশ স্বাস্থ বিজ্ঞান ইন্সটিটিউটের ভাইস চ্যান্সেলর প্রফেসর লিয়াকত আলী, ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি চিটাগং এর প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. নুরুল আফসার, প্রাণ আরএফএল’র পরিচালক মারুফ কবির, পাবলিক হেল্থ ইন্সটিটিউটের খাদ্য নিরাপত্তা কর্মসূচির জাতীয় অ্যাডভাইজার হাসান আহমেদ চৌধুরী, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণরাসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান আবু সাদাৎ মো. নোমান, খাদ্য নিরাপত্তা কর্মসূচির ইন্টারন্যাশনাল কনসালটেন্ড ড. মার্গারিটা কোরালস মরিনো প্রমুখ।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবু জুবাইর, সহকারি অধ্যাপক একে উবাইদুল হক, উৎপল কুমার প্রধান, মো. আজিজুল হক, বিভাগের শিক্ষক খান মো. মুর্তজা রেজা লিংকন, মেজবাহ উদ্দিন তালুকদারসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

দিনব্যাপী কর্মশালায় খাদ্য প্রযুক্তি ও পুষ্টি বিজ্ঞান বিভাগের বিএসসি অনার্স ও এমএসসি কোর্সের সিলেবাস আধুনিকীকরণ বিষয়ে বিশেষজ্ঞরা মতামত তুলে ধরেন পরবর্তীতে সিলেবাসের আধুনিকীকরণে সহায়ক হবে।

ফেসবুক মন্তব্য