ঢাকা বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮

Mountain View



মধুপুরে অরণখোলা ইউনিয়ন পরিষদের সাথে সনাক-টিআইবি’র মতবিনিময় সভা

Print Friendly, PDF & Email

এসএম সবুজ, মধুপুর(টাঙ্গাইল)প্রতিনিধি:– টাঙ্গাইলের মধুপুরে অরণখোলা ইউনিয়ন পরিষদের সাথে সচেতন নাগরিক কমিটি (সনাক)মধুপুর ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)এর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

madhupur

মঙ্গলবার দুপুরে পরিষদ কার্যালয়ে এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মধুপুর সনাক’র স্থানীয় সরকার বিষয়ক উপকমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার।

‘চাই স্বচ্ছ- জবাবদিহিমূলক ও সুশাসিত ইউনিয়ন পরিষদ’ শীর্ষক ওই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন অরণখোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন কবির সরকার , সনাক সভাপতি ডা. মীর ফরহাদুল আলম মনি। এসময় স্বাগত বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি মোহাম্মদ শহিদুল ইসলাম(এস.এম শহীদ)। সভার লক্ষ্য, উদ্দেশ্য ও পরিষদের সাথে সনাক পরিকল্পনা উপস্থাপন করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মো. হাবিবুর রহমান চৌধুরী।

মতবিনিময় সভায় ইউপি পরিষদের বার্ষিক বাজেট প্রণয়ন ও প্রকাশ এবং এসংক্রান্ত পূর্ব প্রস্তুতি বিষয়ক আলোচনায় পরিষদের ৯টি ওয়ার্ডে ওয়ার্ড সভা বাস্তবায়নের পরিকল্পনা হয়। ৩টি ওয়ার্ড সভা আয়োজনসহ পরবর্তীতে জনগণের মুখোমুখি উন্মুক্ত বাজেট প্রকাশ কর্মসূচি বাস্তবায়নে উভয় পক্ষ ঐক্যমতে পৌছে।

বক্তাগণ বলেন, এসব কর্মসূচি বাস্তবায়ন করে তথ্যের উন্মুক্ততার মাধ্যমে পরিষদের সামর্থ্য ও সীমাবদ্ধতা সম্পর্কে স্থানীয়দের ধারণা পাল্টানোর পাশাপাশি উন্নয়ন কর্মকান্ডে অংশগ্রহণ নিশ্চিত এবং সেবার মানোন্নয়ন সম্ভব হবে ।

ফেসবুক মন্তব্য