ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



প্রবাসে বসে ফেসবুকে প্রধানমন্ত্রী ও জয়ের ব্যঙ্গাত্মক ছবি প্রচার, সখীপুরে বাবাকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ, মোবাইল জব্দ

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিনিধি, টাঙ্গাইল : টাঙ্গাইলের সখীপুরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছেলে সজীব ওয়াজেদ জয়ের অশ্লীল ও ব্যঙ্গচিত্র প্রচার ও কটূক্তির অভিযোগে এক প্রবাসীর বাবাকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের অভিযোগের ভিত্তিতে আজ শনিবার বিকেলে আলী হোসেন নামে ওই প্রবাসীর বাবাকে সখীপুর থানায় ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়।

sakhipur

সখীপুর আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীরা জানান, উপজেলার কালিয়া ইউনিয়নের কচুয়া গ্রামের বাসিন্দা আলী হোসেন তিন বছর ধরে দুবাই প্রবাসী। ‘আলী আলী’ নামে একটি অ্যাকাউন্ট খুলে তিনি দুবাইয়ে বসে ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়কে ব্যঙ্গ করে অশ্লীল ছবি পোস্ট ও প্রচার করছেন। এর প্রতিবাদে শুক্রবার রাতে আওয়ামী লীগ নেতা খলিলুর রহমান তালুকদারের নেতৃত্বে ক্ষমতাসীন দলের বিভিন্ন অঙ্গ-সংগঠনের একদল নেতা-কর্মী সখীপুর থানায় গিয়ে অভিযোগ জানান।

এ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শওকত শিকদার বলেন, ফেসবুকে প্রধানমন্ত্রী ও তার ছেলেকে নিয়ে আপত্তির প্রচারণার ব্যাপারে অবগত হওয়ার পর বিষয়টি পুলিশকে জানানো হয়েছে। ফেসবুকের ওই আইডির মালিককে দেশে ফিরিয়ে এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছি।

এ ব্যাপারে সখীপুর থানার ওসি বজলুর রশীদ জানান, ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে অশ্লীল-ব্যঙ্গাত্মক ছবি ও কটুক্তি প্রচার করার অভিযোগ পেয়ে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অভিযুক্ত আলী হোসেনের গ্রামের বাড়িতে খোঁজ নেওয়া হচ্ছে। তার বাবাকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। তিনি আরো জানান, শুক্রবার অভিযোগ পাওয়ার পর শনিবার বিকেলে অভিযুক্ত আইডিধারী আলী হোসেনের বাবা মাতিয়ার রহমান ওরফে মতি আলীকে সখীপুর থানায় ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করেছে পুলিশ।

মাতিয়ার রহমান অবশ্য পুলিশকে জানিয়েছেন, তিন বছর ধরে বিদেশে থাকা আলী হোসেন মোবাইলে কী করেছে তা তার জানা নেই।

ফেসবুক মন্তব্য