ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



টাঙ্গাইলে ঘণ্টায় ৩৭০ কেন্দ্রে ভোট পড়েছে ৩০০টি

Print Friendly, PDF & Email

নিজস্ব সংবাদদাতা: টাঙ্গাইলে ভোটকেন্দ্রে অগ্নিসংযোগ, ব্যালট বাক্স ও ব্যালট পেপার লুট, বিভিন্ন কেন্দ্রে ককটেল বিস্ফোরণ, হরতাল-অবরোধের মধ্য দিয়ে চলছে একতরফা ভোট গ্রহণ। তবে সকাল ৯টা পর্যন্ত ৩টি আসনের ৩৭০টি কেন্দ্রে মাত্র ৩ শতাধিক ভোটারের ভোট দেয়ার খবর পাওয়া গেছে।

রবিবার হরতালের দ্বিতীয় দিনে ভোর থেকে হরতাল ও অবরোধকারীরা নির্বাচনী এলাকার বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে সিএনজি, অটোরিকশা ভাংচুর এবং অগ্নিসংযোগ চালায়। এ ছাড়াও নির্বাচনী এলাকার ভোটকেন্দ্রের আশপাশে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। নির্বাচনী আসনগুলোর কেন্দ্রেীয় কর্মকর্তা, নিরাপত্তাকর্মী ও ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

দুদিনের হরতালে জেলার ব্যবসায়ীরা একতরফা নির্বাচন বর্জনের জন্য নীরবে হরতাল সমর্থন করে শনিবার ভোর থেকে সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে।

রবিবার সকাল ৮টা থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে টাঙ্গাইল ৮টি সংসদীয় আসনের মধ্যে ৩টি সংসদীয় আসনে দশম জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়। সকাল ৮টা থেকে ৩টি সংসদীয় আসনের ৩৭০টি কেন্দ্রের ১ হাজার ৯৯২টি কক্ষে ব্যালট বাঙ ও ব্যালট পেপার নিয়ে প্রিজাইডিং অফিসারসহ অন্যান্য অফিসাররা ফাঁকা অবস্থায় ভোটগ্রহণের জন্য বসে রয়েছেন।

সকালে সরজমিন কেন্দ্রগুলে ঘুরে জানা গেছে, সকাল ৯টা পর্যন্ত ৩টি আসনের ৩৭০টি কেন্দ্রে মাত্র ৩ শতাধিক ভোটগ্রহণের খবর পাওয়া গেছে।

অপরদিকে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ২৫০টি সংখ্যালঘু পরিবার দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে। ফলদা ইউনিয়নের ফলদা গ্রামে মন্দির পোড়ানোর ঘটনার প্রধান আসামি আওয়ামী লীগের শীর্ষ এক নেতাকে গ্রেফতার না করা ও নিরাপত্তাজনিত কারণে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে ২৫০ জন সংখ্যালঘু ব্যক্তির স্বাক্ষরিত একটি লিখিত শনিবার সন্ধ্যায় টাঙ্গাইল রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোঃ আনিছুর রহমান মিঞা ও ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসার মোঃ হেলালুজ্জামান সরকারের কাছে জমা দিয়েছেন। ২৫০ জন সংখ্যালঘু পরিবারের পক্ষে লিখিত অভিযোগ জমা দেন পূজা উদযাপন কমিটির সভাপতি স্মরণ দত্ত। একই সঙ্গে আগামী ১০ জানুয়ারি পৌষ সংক্রান্ত ধর্মীয় অনুষ্ঠান বর্জনেরও ঘোষণা দেয়া হয়।

এ ব্যাপারে পূজা উদযাপন কমিটির সভাপতি স্মরণ দত্ত বলেন, যতোক্ষণ না পর্যন্ত আসামিকে গ্রেফতার করা না হবে ততোক্ষণ পর্যন্ত আমরা সংখ্যালঘু পরিবারের ভোটদানসহ সকল ধর্মীয় অনুষ্ঠান পালনে বিরত থাকবো।

এ বিষয়ে ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ হেলালুজ্জামান সরকার জানান, এ বিষয়ে একটি লিখিত পত্র হাতে পেয়েছি। ভূঞাপুর থানার ওসিকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেছি।

গোপালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিনা ইসলাম জানান, শনিবার গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের ভোলারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেশ কয়েকজন দুর্বৃত্ত প্রবেশ করে। এ সময় তারা ওই কেন্দ্রের ব্যালট বাঙ ও ২ হাজার ৮৭৯টি ব্যালট পেপার এবং একই সময়ে উপজেলার নগদাশিমলা ইউনিয়নের শিমলা পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রের ব্যালট বাঙ ও ২ হাজার ৯০২টি ব্যালট একই কায়দায় লুট করেছে দুর্বৃত্তরা। ছিনতাই হওয়া ব্যালট উদ্ধারে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী।

টাঙ্গাইল মডেল থানার ওসি মোঃ নজরুল ইসলাম জানান, টাঙ্গাইল পৌর শহরের শহরের মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্রের সামনে) একটি, ১১নং ওয়ার্ডের বেড়াবুচনা বউ বাজার দুটি, ১২নং ওয়ার্ড বাজিতপুর বালব-বালিকা উচ্চ বিদ্যালয় একটি ও ১০নং কাজিপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে একটি ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে।

এ সময় পুলিশ বাজিতপুর বালক-বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে পরিত্যাক্ত অবস্থায় ৫টি তাজা ককটেল উদ্ধার করেন।

উল্লেখ্য, দশম জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল ৮টি সংসদীয় আসনের মধ্যে ৩টি সংসদীয় আসনের নির্বাচনী কেন্দ্রগুলোর মালামাল শনিবার রাতেই পৌঁছে দেয়া হয়েছে। এ আসনগুলো হচ্ছে- (টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর), টাঙ্গাইল-৫ (সদর) ও টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর)।

ফেসবুক মন্তব্য