ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



এসএসসিতে মির্জাপুর ক্যাডেটে ৪৯ জন পেয়েছে গোল্ডেন প্লাসহ জিপিএ-৫

Print Friendly, PDF & Email

mirzapur pic1, 30-0515শাহ্ সৈকত মুন্না, মির্জাপুর: ইংরেজী মাধ্যমে এ বছর এসএসসি পরীক্ষার ফলাফলে টাঙ্গাইল জেলার মধ্যে মির্জাপুর ক্যাডেট কলেজই সেরা ফলাফল অর্জন করেছে। ২০১৫ সালে এ ক্যাডেট কলেজ থেকে ৪৯ জন ক্যাডেট পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪৯ জনই গোল্ডেন প্লাসহ জিপিএ-৫ পেয়েছে। দুপুরে ফলাফল কলেজ ক্যাম্পাসে এসে পৌছালে শিক্ষক ও ক্যাডেটদের মধ্যে আনন্দ উল্লাস ছড়িয়ে পরে। গতকাল শনিবার ক্যাডেট কলেজের অধ্যক্ষ উইং কমান্ডার আ.ন.ম আব্দুল হান্নান বলেন, বিগত বছরের তুলনায় এ বছরও এই ক্যাডেট কলেজের ক্যাডেটরা ভাল ফলাফল অর্জন করেছে।

ক্যাডেট কলেজ সুত্র জানায়, এ বছর বিজ্ঞান বিভাগ থেকে ৪৯ জন ক্যাডেট এসএসসি পরীক্ষায় অংশ নেয়। বিদ্যাই বল এই প্রতিপাদ্য নিয়ে ১৯৬৫ সালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক সংলগ্ন মির্জাপুর উপজেলার গোড়াই নামক স্থানে অত্যান্ত মনোরম পরিবেশে মির্জাপুর ক্যাডেট কলেজ প্রতিষ্ঠিত হয়। কলেজটি প্রতিষ্ঠার পর থেকেই মেধার স্বাক্ষর বহন করে আসছে।

কলেজের ক্যাডেটরা সারা দেশে সম্মিলিত মেধা তালিকাসহ ঢাকা শিক্ষা বোর্ড, ময়মনসিংহ অঞ্চল, টাঙ্গাইল জেলা ও মির্জাপুর উপজেলায় সেরা ফলাফল অর্জন করে আসছে। শিক্ষক ও ক্যাডেটরা বলেন, এই ভাল ফলাফলের জন্য শৃজনশীল পদ্ধতি অত্যান্ত সহায়ক ভূমিকা পালন করছে। এ ছাড়া শিক্ষক ও ক্যাডেটদের যৌথ প্রচেষ্টায় পাঠদান ও পরীক্ষা, খেলাধুলা এবং সাংস্কৃতিক অংগনের জন্য ভাল করায় এই বিদ্যাপিঠের ক্যাডেটরা প্রতি বছর ভাল ফলাফল করে আসছে। আগামী দিনেও এই কলেজের ফলাফল আরও ভাল হবে এমনটাই প্রত্যাশা শিক্ষক ও ক্যাডেটদের।

ফেসবুক মন্তব্য