ঢাকা শনিবার, নভেম্বর ১৭, ২০১৮

Mountain View



সখীপুরের যাদবপুর ইউনিয়ন পরিষদ; নির্বাচনের প্রতিক্ষায় ১৩ বছর

Print Friendly, PDF & Email

ইসমাইল হোসেন,সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা: টাঙ্গাইলের সখীপুর উপজেলার যাদবপুর ইউনিয়ন পরিষদের বর্তমান পরিষদের বয়স চলছে ১৩ বছর । উপজেলার বৃহত্তর যাদবপুর ইউনিয়নকে ভেঙে যাদবপুর ও বহুরিয়া ইউনিয়ন নামে দু’টি ইউনিয়ন গঠনের পর সীমানা নিয়ে মামলা হওয়ায় ১৩ বছর ধরে ইউনিয়ন দু’টির নির্বাচন স্থগিত রয়েছে। এ নিয়ে ওই দুই ইউনিয়নের হাজার হাজার ভোটার মানববন্ধনসহ নানা কর্মসুচি পালন করলেও কর্তৃপক্ষের কোন সাড়া পাচ্ছেন না। দীর্ঘদিন ভোটাধিকার প্রয়োগ করতে না পারায় ভোটারদের মাঝেও তীব্র ক্ষোভ বিরাজ করছে।

সখীপুর যাদবপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতিক্ষায় ১৩ বছর

জানা যায়, গত ২০০২ খ্রিস্টাব্দে নির্বাচনে নির্বাচিত পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা দুই টার্মেরও অধিককাল ধরে দায়িত্ব পালন করে যাচ্ছেন। বর্তমান সরকার ক্ষমতয় আসার পর সখীপুর উপজেলার (২৩ কিলোমিটার লম্বা )বৃহত্তর যাদবপুর ইউনিয়নকে ভেঙে যাদবপুর ও বহুরিয়া ইউনিয়ন নামে ২টি ইউনিয়ন গঠন করা হয়। ২০১১ সালে দেশব্যাপী ইউনিয়ন পরিষদের নির্বাচন শেষ হলেও সীমানা সংক্রান্ত মামলার জটিলতার ভেড়াজালে নবগঠিত ২টি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এক নির্বাচনে ১৩ বছর থাকায় চেয়ারম্যান মেম্বারদের কাজের মধ্যে একগেয়েমি চলে এসেছে। যার ফলে স্থবির হয়ে পড়েছে ইউনিয়ন দু’টির উন্নয়ন কার্যক্রম।

এ বিষয়ে নির্বাচন ‘সংগ্রাম পরিষদ’ এর আহ্বায়ক,সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ডি এম শরিফুল ইসলাম শফী বলেন, ‘দীর্ঘ ১৩ বছর ইউনিয়ন দু’টির নির্বাচন না হওয়ায় এলাকাবাসি ক্ষুব্ধ। শিগগিরই ইউনিয়ন দু’টিতে নির্বাচনের দাবি জানান তিনি।’

বর্তমান চেয়ারম্যান খন্দকার বজলুর রহমান বাবুল বলেন, নব গঠিত ইউনিয়নের একটি গ্রাম দু’টি ইউনিয়নে বিভক্ত হওয়ায় এলাকার লোক বাদি হয়ে মামলা করেছেন। তিনিও দ্রুত মামলা নিষ্পত্তি করে নির্বাচন দাবি করেন।

ফেসবুক মন্তব্য