ঢাকা শনিবার, সেপ্টেম্বর ২২, ২০১৮

Mountain View



সখীপুরে ব্রিজের কাজ শেষ না হওয়ায় দুর্ভোগে ১০ গ্রামের মানুষ

Print Friendly, PDF & Email

মোঃ ইসমাইল হোসেন। সখীপুর(টাঙ্গাইল) সংবাদদাতা :টাঙ্গাইলের সখীপুরের হামিদপুর- ইন্দ্রাজানি-বড়চওনা সড়কের নির্মাণাধীন সেতুর কাজ শেষ না হওয়ায় আশ-পাশে ১০ গ্রামের লোক চরম দুর্ভোগে পড়েছেন। ঠিকাদারী প্রতিষ্ঠান বিকল্প রাস্তা তৈরি না করায় গ্রামবাসী স্বেচ্ছাশ্রমে বাঁশ-কাঠের সেতু তৈরি করে কোনো রকম পারাপার হচ্ছে।

sakhipur

জানা গেছে, চলতি বছরের এপ্রিল মাসে কার্যাদেশ পেয়ে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান সেতু নির্মাণের কাজ শুরু করে। গেল মাসের প্রথম সপ্তাহ থেকে ওই সেতুর কাজ বন্ধ রাখা হয়। সেতুর কাজ শেষ না হওয়ায় চরম দুর্ভোগে পড়েছে উপজেলার হামিদপুর, বৈলামপুর, ইন্দ্রাজানী, বড়চওনা, আকন্দপাড়া, গড়বাড়ী, বাঘেরবাড়ী, মরিচা, পলাশতৈল ও বগা গ্রামের লোকজন। এছাড়াও এখানে রয়েছে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিদিন এ পথে অনেক শিক্ষার্থীকে যাতায়াত করতে হয়। তাদের এসব সমস্যা মাথায় নিয়েই চলতে হচ্ছে।

স্থানীয়দের অভিযোগ বিকল্প রাস্তা না থাকায় গ্রামবাসীকে অনেক সমস্যা পোহাতে হচ্ছে। হামিদপুর গণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ ও হামিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম বলেন, সেতু না হওয়া ও বিকল্প রাস্তা না থাকায় চলতি বর্ষায় শিক্ষক-শিক্ষার্থীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মানস মন্ডল বলেন, বর্ষায় কাজে বাধা সৃষ্টি হওয়ায় সেতুর কাজ বন্ধ রাখা হয়েছে।

ফেসবুক মন্তব্য