ঢাকা বৃহস্পতিবার, নভেম্বর ১৫, ২০১৮

Mountain View



গোপালপুরে দুইদিন ব্যাপি আউটসোর্সিং কর্মশালা শুরু

Print Friendly, PDF & Email

কেএম মিঠু, নিজস্ব সংবাদদাতা : টাঙ্গাইলের গোপালপুরে দুইদিন ব্যাপী আউটসোসিং কর্মশালা শুরু হয়েছে। অনলাইন ভিত্তিক সামাজিক সংগঠন ‘আমরা গোপালপুরবাসী’ ফেসবুক গ্রুপের আয়োজনে আজ বুধবার গোপালপুর ডিজিটাল কলেজ মিলনায়তনে সকাল দশটা থেকে দিনব্যাপী এ কর্মশালার শুরু হয়। অনলাইনে ফিল্যান্সিং করতে ইচ্ছুক প্রায় দুইশত তরুণ-তরুণী এতে অংশ নেয়।

workshop 1

গ্রুপ এডমিন সাংবাদিক কেএম মিঠুর পরিচালনায় দুই দিনের কর্মশালার প্রথম দিনে অনলাইনে আউটসোসিং তথা ফিল্যান্সিং পেশায় নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করেন দেশের খ্যাতনামা সফটওয়্যার কোম্পানী বিডি সফট আইএনসি এর ব্যবস্থাপনা পরিচালক, আউটসোসিং ও প্রযুক্তি ব্লগিং এক্সপার্ট ফিল্যান্সার শাকিল আরেফিন, আউটসোসিং এক্সপার্ট ও পিসি হেল্পলাইনবিডি ডটকমের অ্যাডমিন রুবেল আহমেদ এবং ব্লগার এক্সপার্ট ফিল্যান্সার জাহাঙ্গীর কবীর আসাদ প্রমুখ।

কর্মশালায় ফিল্যান্সারগণ অনলাইনে আউটসোসিং করতে আগ্রহীদের মাঝে অনলাইনে আয় করার বিভিন্ন পদ্ধতি, কাজ পাওয়ার নিশ্চিত পদ্ধতি, কাজের ধরণ, আয়কৃত টাকা আনার প্রক্রিয়া, মার্কেটপ্লেস যাচাই ও ফিল্যান্সার প্রোফাইল তৈরীসহ বিভিন্ন বিষয়ে সবিস্তার আলোচনা করেন।

workshop 2

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, গোপালপুরের প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক বাণীতোষ চক্রবর্তী, সুশাসনের জন্য নাগরিক এর সাধারণ সম্পাদক মাহবুব রেজা সরকার আতিক, গ্রুপ এডমিন ও পৌরসভার কউন্সিলর মুহাম্মদ সাইফুল ইসলাম, লিটন সরকার, রতন ঘটক, হৃদয়সহ গ্রুপের অন্যান্য এডমিন ও স্বেচ্ছাসেবী কর্মীবৃন্দ।

এডমিন ফজলুল হক জানান, দুইদিন ব্যাপী এই কর্মশালা সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে। দ্বিতীয় দিন দেশসেরা ফিল্যান্সারগণ কর্মশালায় প্রশিক্ষণ দেবেন। গোপালপুরের তরুণদের মাঝে ফিল্যান্সিং পেশায় আগ্রহ উপলব্ধি করেই আমরা এই কর্মশালার আয়োজন করেছি। এমন কর্মসূচী ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

কর্মশালায় সার্বিকভাবে সহযোগিতা করছে আমেরিকা ভিত্তিক সামাজিক সংগঠন পিপল+নেচার ইন্টারন্যাশনাল।

ফেসবুক মন্তব্য