,


ওয়ালটন অ্যামেচার দাবার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত

Print Friendly, PDF & Email

Prize Distribution of Walton Amatuer Chess

ডেস্ক রিপোর্টঃ এই প্রথমবারের মত আয়োজিত WALTON AMATEUR RATING CHESS CHAMPIONSHIP,2015 ৯ রাউন্ড সুইস লীগ পদ্ধতির খেলা শেষে ময়মনসিংহের জুনিয়র দাবাড়ু অভিক সরকার ৭.৫ পয়েন্ট অর্জন করে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। শেষ রাউন্ডের খেলায় ঢাকার জুয়েল খান অভিক সরকারের সঙ্গে ড্র করে সমান ৭.৫ পয়েন্ট অর্জন করে ট্রাই ব্রেকিং পদ্ধতিতে রানার আপ হবার গৌরব অর্জন করেছেন। একই সমান সাড়ে ৭ পয়েন্ট পেয়ে তীব্র প্রতিদ্বন্দীতাপূর্ণ এই প্রতিযোগীতায় ট্রাই ব্রেকিং পদ্ধতিতে তৃতীয় স্হান অর্জন করেছেন মাহমুদ নাছির উদ্দীন । ৭পয়েন্ট পেয়ে চতুর্থ স্হান দখল করেছেন মোহাম্মদ ইব্রাহীম হোসেন। সমান সংখ্যক ৭ পয়েন্ট অর্জন করে ট্রাই ব্রেকিং পদ্ধতিতে ৫ম, ৬ষ্ঠ, ৭ম, ৮ম, ৯ম ও ১০ম স্হান অধিকার করেন যথাক্রমে নয়ন কুমার মহান্তো,মতিউর রহমান মামুন, শওকত বিন ওসমান, শফিকুল ইসলাম, ওয়াহিদুজ্জামান এবং ময়মনসিংহের তরুন প্রতিভা সুব্রত বিশ্বাস ।

বাংলাদেশে এই প্রথমবারের মত ভিন্ন আঙ্গিকে গোল্ডেন স্পোর্টিং ক্লাবের আয়োজনে ওয়ালটন বাংলাদেশ এর পৃষ্ঠপোষকতায় আয়োজিত WALTON AMATEUR RATING CHESS CHAMPIONSHIP,2015 এর পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত হয়ে বিজয়ীদের অর্থ পুরস্কার ও ট্রফি তুলে দেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী ডঃ শ্রী বীরেন শিকদার এম.পি । অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ১ম সিনিয়র অতিরিক্ত পরিচালক জনাব এফ এম ইকবাল বিন আনোয়ার(ডন) এবং বাংলাদেশ দাবা ফেডারেশনের কর্মকর্তাবৃন্দ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি জনাব আমীর আলী রানা ।

    গোল্ডেন স্পোর্টিং ক্লাবের সভাপতি আমীর আলী রানা বলেন, “আমরা এই টুর্নামেন্ট এ চ্যাম্পিয়ন তরুন দাবাড়ু অভিক সরকারকে ওয়ালটন বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সহযোগীতায় আগামী ৬ ই সেপ্টেম্বর ২০১৫ ইং এ ব্রুনাই তে অনুষ্ঠিতব্য আসন্ন ASIAN AMATEUR CHESS CHAMPIONSHIP,2015 এ অংশগ্রহনের জন্য প্রেরন করছি, যা বিজয়ী চ্যাম্পিয়ন ও রানার আপ কে সরাসরি ফিদে টাইটেল (FIDE MASTER) খেতাব অর্জন করার সুযোগ করে দিবে এবং তিনি আরও বলেন আমরাই বাংলাদেশে এই প্রথম এ ধরনের উদ্যোগ নিয়েছি ও তা প্রতি বছর ধারাবাহিকভাবে চলমান রাখার অঙ্গীকার করেন ও সবশেষে তিনি এ উদ্যোগ বাস্তবায়িত করার জন্য বাংলাদেশের সকল দাবাড়ুদের পক্ষ থেকে ওয়ালটন বাংলাদেশ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন’’ ।

Comments

comments