,


টাঙ্গাইলে ফাস্টফুডে অনৈতিক কাজের অপরাধে ৬ ব্যবসায়ীর ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড

Print Friendly, PDF & Email

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইল শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার ময়মনসিংহ রোডস্থ সাফী ক্যাফে এন্ড ফাস্টফুড ও রিলেশন ফাস্টফুডে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে অনৈতিক কাজে লিপ্ত থাকার অপরাধে ৪ কিশোর কিশোরী ৪ জন ব্যবসায়ীকে আটক করে।

বুধবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা ও নুর ই আলম সিদ্দিক এর নেতৃত্বে পরিচালিত এ ভ্রাম্যমান আদালত আটককৃতদের মধ্যে ৬জন ব্যবসায়ীকে দন্ড বিধির ২৯১ ধারা ও ২০০৬ এর দন্ডবিধির ২৮৪ ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান ও রিলেশন ফাস্টফুড থেকে নগদ ৫ হাজার টাকা আদায় করা হয়। এছাড়াও আটককৃত ৪ কিশোর কিশোরীকে অভিভাবকদের মুছলেকা গ্রহণের মাধ্যমে ছেড়ে দেয়া হয়।

এ প্রসঙ্গে ভ্রাম্যামান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনমুন জাহান লিজা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও পুলিশের সহযোগিতায় টাঙ্গাইল শহরের পুরাতন বাসস্ট্যান্ড এলাকার ময়মনসিংহ রোডস্থ সাফী ক্যাফে এন্ড ফাস্টফুড ও বিশ্বাস বেতকা সুপারী বাগান এলাকার রিলেশন ফাস্টফুড এ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়।

এ সময় সাফী ক্যাফে এন্ড ফাস্টফুড এ অনৈতিক কাজে লিপ্ত থাকার অপরাধে ৪ কিশোর কিশোরীকে আটক করা হয়। এ ফাস্টফুডের কর্মচারী কালিহাতী উপজেলার ইছাপুর গ্রামের হুমায়ন তালুকদার এর ছেলে লিটন (৩০), একই উপজেলা ও গ্রামের ফজলুর মিয়ার ছেলে সানি (২৩) একই দোকান ও উপজেলার পাইকড়া গ্রামের রায়হানের ছেলে উজ্জল (২৪), আব্দুল বাছেতের ছেলে ছোটন (২৫) কে আটক করা হয়।

এছাড়াও রিলেশন ফাস্টফুড এর স্বত্তাধিকারী শহরের পলাশতলী এলাকার গৌড় চন্দ্র নাগের ছেলে সুমন নাগ (৩২) ও একই এলাকার মরহুম এম.এ.রৌফ সন্দেস এর ছেলে রোজ (৩৪)কে শিশু শ্রমিক নিয়োগ দেয়া ও পন্যের দাম অধিক নেয়ার অপরাধে ২০০৬ এর দন্ডবিধির ২৮৪ ধারায় ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান এবং নগদ ৫ হাজার টাকা জরিমান আদায় করা হয়।

এছাড়া আটককৃত ৪ কিশোর কিশোরীর অভিভাবকের মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

Comments

comments