,


ধনবাড়ী ইউএনও’র অপসারণ দাবিতে শ্রমিকদের বিক্ষোভ মিছিল

Print Friendly, PDF & Email

এসএম সবুজ, মধুপুর(টাঙ্গাইল)প্রতিনিধি ঃ টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সৈয়দ শরিফুল ইসলামের অপসারণ দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শ্রমিকরা।

বিনা নোটিশে প্রকৌশল শ্রমিক ইউনিয়ন কার্যালয় ও স্থাপনা উচ্ছেদ ,নিরীহ দুই শ্রমিককে জেল-জরিমানা এবং ইউএনওর ১ লাখ টাকা উৎকোচ দাবির প্রতিবাদে শনিবার ধনবাড়ী উপজেলা সদরে প্রকৌশল ইউনিয়নের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইউএনওর অপসারণ দাবিতে শ্রমিকদের বিক্ষোভ মিছিলটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পৌর চত্বরে এক বিক্ষোভ সমাবেশে মিলিহ হয়। প্রকৌশল শ্রমিক ইউনিয়নের সভাপতি মসলিম উদ্দীনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মহির উদ্দিন, কার্যকরী সভাপতি মো. নওশাদ আলী, সাংগঠনিক সম্পাদক মো. আলম হোসেন, শ্রমিক ফেডারেশনের সভাপতি মিনহাজ উদ্দিন, সম্পাদক মোজাম্মেল হক, আব্দুল মালেক প্রমূখ।

বক্তাগণ অভিযোগ করেন, ধনবাড়ীতে অসংখ্য অবৈধ স্থাপনা বিদ্যমান থাকলেও সেগুলো অপসারণ না করে রহস্যজনক কারণে শুধু প্রকৌশল শ্রমিক ইউনিয়নের স্থাপনা উচ্ছেদ করা হয়।

সমাবেশে প্রকৌশল শ্রমিক ইউনিয়নের দাবির সাথে ঐক্যমত ঘোষণা করে শ্রমিক ফেডারেশনের আওতাভূক্ত ১৯ টি শ্রমিক সংগঠনও অংশ গ্রহণ করে।

এ ব্যাপারে প্রকৌশল শ্রমিক ইউনিয়নের সভাপতি মসলিম উদ্দিন জানান, ইউএনও বিনা নোটিশে তাদের স্থাপনাটি উচ্ছেদ করে। এ সময় তিনি দুই নিরীহ শ্রমিক কে জেল-জরিমানা করেন। তিনি ইউএনও’র বিরুদ্ধে ১ লাখ টাকা উৎকোচ দাবির অভিযোগও করেন।

Comments

comments